Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বাংলাদেশে আসার আগে শক্তি কমল ভারতের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:৫০ পিএম

বাংলাদেশে আসার আগে শক্তি কমল ভারতের। গত এশিয়া কাপে হাঁটুর চোটে লম্বা সময় ধরে খেলার বাইরে ছিলেন ভারতের অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই খেলায় ফেরার কথা ছিল তার। 

 

কিন্তু তার ফেরা হচ্ছে না সহজে। বাংলাদেশ সফরের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি। তার টেস্টে খেলাও হয়ে পড়েছে অনিশ্চিত ।

 বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড জানায়, জাদেজা ও বাঁহাতি পেসার ইয়াশ দয়াল চোটে ছিটকে গেছেন বাংলাদেশ সফর থেকে। তাদের বদলে পেসার কুলদিপ সেন ও স্পিনিং অলরাউন্ডার শাহবাজ আহমেদকে দলে নিয়েছে ভারত ।

 

এশিয়া কাপে পাওয়া চোটের পর হাঁটুতে অস্ত্রোপচার করানো হয় জাদেজার । ৩৩ বছর বয়েসী এই তারকা খেলতে পারেননি টি-টোয়েন্টি বিশ্বকাপে।

 

 হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার যাদব ছাড়া প্রায় সব তারকাকে নিয়েই বাংলাদেশে আসার কথা ছিল ভারতের। এবার জাদেজাকে হারানোয় তাদের শক্তি কিছুটা কমল।

 

আগামী ১ ডিসেম্বর তিন ওয়ানডে ও ২ টেস্টের সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে রোহিত শর্মার দল। ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে প্রথম ওয়ানডে। ৭ ডিসেম্বর একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডের পর ১০ ডিসেম্বর শেষ ওয়ানডে হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ১৪ ডিসেম্বর থেকে সেখানেই শুরু হবে প্রথম টেস্ট। ২২ ডিসেম্বর ঢাকায় ফিরে দ্বিতীয় টেস্ট খেলবে দুদল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ