Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সার্বিয়া-ব্রাজিল ম্যাচের আগে গুজব!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১:৪৪ পিএম

ফুটবলের সর্বোচ্চ এই আসরের প্রতিটিতেই অংশ নেয়া একমাত্র দল ব্রাজিল। সাম্প্রতিক দারুণ খেলা দলটি এবার কাতারে পা রেখেছে ফেভারিট হয়েই। অপরদিকে লাতিন অঞ্চলের সুপার পাওয়ার হওয়ার সঙ্গে তারা বিশ্ব ফুটবলেরও পরাশক্তি। আছে রেকর্ড সর্বোচ্চ ৫টি ট্রফি। তবে আজ সার্বিয়া-ব্রাজিল ম্যাচের আগে গুজব রটেছে ব্রাজিল নাকি প্রতিপক্ষ সার্বিয়ার রণ কৌশল জানতে ড্রোনের আশ্রয় নিয়েছে। এমন খবর অবশ্য উড়িয়ে দিয়েছেন সার্বিয়া কোচ দ্রাগান স্তয়কোভিচ।

ব্রাজিল ও সার্বিয়া দুই দলই ক্যাম্প করছে দোহার আল আরাবি ট্রেনিং ফ্যাসিলিটিতে। তাদের অবস্থান আবার রাস্তার দুই পাশেই। গুজবের কথা শুনতেই ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে সার্বিয়ার কোচের প্রতিক্রিয়া, ‘আমি বিশ্বাস করি না যে, ওরা এভাবে আমাদের নজরদারিতে রেখেছে। আমরা কারা, যাদের এভাবে দেখতে হবে? ওরা বিশ্ব ফুটবলের পরাশক্তি।’

অপরদিকে ব্রাজিলকে ভীষণ শক্তিশালী দল মানলেও তাতে ভীত হতে চান না সার্বিয়া কোচ। ব্রাজিলের খেলোয়াড়দের নিয়ে না ভেবে নিজের দলকে নিয়েই মনোযোগী স্টইকভিচ। তিনি মনে করেন, ব্রাজিলের যেমন জয়ের সুযোগ আছে, তেমনি সার্বিয়ারও সেই সুযোগ রয়েছে।

স্টইকভিচ বলেন, ‘শুধু ব্রাজিল কেন, আমরা বিশ্বের কোনো দলকেই ভয় পাই না। ব্রাজিলে ভিনিসিয়াস, রাফিনহা, রিচার্লিসন এবং নেইমারের মতো বিশ্বমানের ফুটবলার রয়েছে। তারা সবাই আক্রমণাত্মক খেলোয়াড়। তবে ব্রাজিল কিভাবে খেলে সেটা ব্যাপার না, আমরা কিভাবে খেলি সেটিই বড় ব্যাপার।’

এছাড়া শক্তির বিচারে বেশ এগিয়ে থাকা ব্রাজিলের বিপক্ষে নিজেদের সেরাটা দেয়ার জন্য মুখিয়ে আছে সার্বিয়ার ফুটবলাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ