Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের নতুন সেনাপ্রধান আসিম মুনীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১:৪৬ পিএম

পাকিস্তানের নতুন সেনাপ্রধান হচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল সৈয়দ আসিম মুনীর। আজ নতুন সেনাপ্রধানের নাম ঘোষণা করা হয়েছে। টুইটারে দেশটির তথ্যমন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব এ তথ্য জানিয়েছেন। খবর ডনের। আজ বৃহস্পতিবার তাকে সেনাপ্রধান হিসেবে বেছে নেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। এ বিষয়ক নথি প্রেসিডেন্ট আরিফ আলভীর কাছে পাঠানো হয়েছে।

পাকিস্তানের তথ্যমন্ত্রী আরও জানিয়েছেন, লেফটেন্যান্ট জেনারেল সাহির শামশাদ মির্জাকে জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান হিসেবে বেছে নেওয়া হয়েছে।

ডন তাদের প্রতিবেদনে জানিয়েছে, জয়েন্ট চিফ অব স্টাফ কমিটি তিন সশস্ত্র বাহিনীর সমন্বয়ক হিসেবে কাজ করে। জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান প্রধানন্ত্রী ও জাতীয় কমান্ড অথরিটির প্রধান সামরিক উপদেষ্টা।

দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ আশা প্রকাশ করে বলেছেন, প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করবেন এবং এ নিয়োগকে বিতর্কিত করবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ