Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আর্জেন্টিনা-জার্মানির অঘটনের পর ভয়ে ব্রাজিল?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ২:৫১ পিএম | আপডেট : ২:৫৮ পিএম, ২৪ নভেম্বর, ২০২২

আর্জেন্টিনার -জার্মানির অঘটনের পর ভয়ে আছে ব্রাজিল!! আর্জেন্টিনাকে মাটিয়ে নামিয়ে আনল সৌদি আরব। জার্মানিকে হারিয়ে আরও একটা অঘটনের জন্ম দিল এশিয়ারই আরেক দল জাপান। সেটাও কী অবিশ্বাস্যভাবে! প্রথমে পিছিয়ে থেকেও ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে তারা।

প্রশ্ন উঠেছে, এটা কি তাহলে অঘটনের বিশ্বকাপ হতে যাচ্ছে? এমন পরিস্থিতিতে কিছুটা চাপে থাকবে ব্রাজিল। সেই সঙ্গে সতর্কও থাকবে নেইমাররা। তবে অঘটনের বিশ্বকাপে তাদের ভাগ্যে কী ঘটে তা নিয়ে যেন জল্পনার অন্ত নেই ভক্তকুলের। বাংলাদেশ সময় আজ রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

আর্জেন্টিনার কট্টর নিন্দুকও হয়তো ভাবেননি র‌্যাংকিংয়ে যোজন যোজন পিছিয়ে থাকা সৌদি আরবের কাছে ধরাশায়ী হবে বিশ্বকাপের অন্যতম হট ফেবারিট আর্জেন্টিনা। বিশ্বমঞ্চে ফেবারিট তত্ত্ব খুব একটা যে খাটে না আরও একবার সেটির সাক্ষী হলো ফুটবল বিশ্ব।

গত ২২ নভেম্বর সৌদির কাছে ১-২ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের এ হারকে বিশ্বকাপের সেরা অঘটন হিসেবেই তুলনা করছেন কেউ কেউ।

অন্যদিকে, জাপানের বিপক্ষে ফেবারিট হিসেবেই খেলতে নেমেছিল জার্মানি। কিন্তু কে ভেবেছে যে ডাইম্যানশেফটদের এমন পরিণতি হবে! শুরুতে এগিয়ে গেলেও তারাও হেরে গেছে আর্জেন্টিনার সমান ১-২ গোলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ