Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

অস্ত্র সরবরাহ নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগছে ইউক্রেনের সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ৬:২৫ পিএম

ইউক্রেন জুড়ে বিদ্যুৎ বিভ্রাট লুহানস্ক পিপলস রিপাবলিকে (এলপিআর) নিযুক্ত ইউক্রেনীয় ইউনিটগুলিতে অস্ত্র সরবরাহের জন্য গুরুতর সমস্যার সৃষ্টি করেছে, এলপিআর পিপলস মিলিশিয়া অফিসার আন্দ্রে মারোচকো বৃহস্পতিবার বলেছেন।

‘গতকাল ইউক্রেনের বৈদ্যুতিক ব্যবস্থার ক্ষতি এলপিআর এর পিপলস মিলিশিয়ার দায়িত্ব অঞ্চলে জড়িত থাকার লাইনে ইউক্রেনের সশস্ত্র গঠনগুলিতে অস্ত্র, গোলাবারুদ এবং বস্তুগত সম্পদ সরবরাহের উপর নেতিবাচক প্রভাব ফেলেছে,’ তিনি বলেছিলেন।

কর্মকর্তার মতে, সর্বোপরি বাধার মধ্যে নিয়মিত সরবরাহ জড়িত। ‘প্রধান শহরগুলিতে যানবাহন বা ট্রাফিক লাইটগুলি কাজ না করার কারণে সামরিক কনভয়গুলিকে বিলম্বিত এবং দীর্ঘায়িত জ্বালানীর দ্বারা ধীর করা হয়েছিল। যোগাযোগের আংশিক অভাবের কারণে সমন্বয়ও ব্যাহত হয়েছিল,’ তিনি উল্লেখ করেছিলেন।

এর আগে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি বলেছিলেন যে, বুধবার দেশের অর্ধেক অঞ্চল বিদ্যুৎ হারিয়েছে এবং চব্বিশ ঘন্টা মেরামতের কাজ চলছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন