Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রিজার্ভ চুরির মামলাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ৬:৫০ পিএম

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেছেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির সঙ্গে যে তিন-চারটি দেশের সংযোগ রয়েছে সেসব দেশের কাছে আমরা তথ্য চেয়ে চিঠি দিয়েছি। দ্রুতই রিজার্ভ চুরির ঘটনায় প্রতিবেদন দেয়ার ব্যবস্থা নেয়া হবে৷

বৃহস্পতিবার রাজধানীর মালিবাগে সিআইডি হেডকোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনে রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ আলী মিয়া বলেন, রিজার্ভ চুরির মামলাটি আমরা গুরুত্ব সহকারে তদন্ত করছি। দ্রুতই রিজার্ভ চুরির ঘটনায় প্রতিবেদন দেয়ার ব্যবস্থা নেয়া হবে৷

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে সুইফট কোডের মাধ্যমে ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারির মধ্যে বাংলাদেশ ব্যাংকের প্রায় ১০১ মিলিয়ন ডলার হাতিয়ে নেয় দুর্বৃত্তরা। এরমধ্যে দুই কোটি ডলার চলে যায় শ্রীলঙ্কায় এবং আট কোটি ১০ লাখ ডলার চলে যায় ফিলিপাইনের জুয়ার আসরে। এই টাকা উদ্ধারে একটি মামলা করার সিদ্ধান্ত হলেও এখনও মামলা দায়ের করতে পারেনি বাংলাদেশ ব্যাংক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ