Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

কারামুক্ত হলেন নাজিরপুর উপজেলা বিএনপির সভাপতি-সম্পাদক সহ ৫ নেতা

নাজিরপুর (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ৮:১২ পিএম

পিরোজপুরের নাজিরপুরে উপজেলা বিএনপির সভাপতি ও সম্পাদক সহ উপজেলা বিএনপির শীর্ষ ৫ নেতা উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন।আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে পিরোজপুর জেলা কারাগার থেকে বেরিয়ে আসেন তারা। এসময় কারা ফটকে অবস্থান করছিলেন বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা।পরে নেতাকর্মীরা সদ্য কারামুক্ত নেতাদের ফুল দিয়ে বরণ করে নেন।

কারামুক্ত ৫ নেতা হলেন নাজিরপুর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম খান, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম (লিটন),উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির সদস্য মিজানুর রহমান দুলাল, জেলা বিএনপির সদস্য এম আনোয়ারুল ইসলাম পলাশ এবং ঢাকাস্থ জাতীয়তাবাদী ফোরামের সভাপতি হিরুয়ার রহমান মোল্লা। তাদের জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন এর সাবেক সভাপতি এবং আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

এর আগে কৃষক লীগ নেতা বাদী হয়ে হামলা ও বিস্ফোরক আইনে নাজিরপুর থানায় দায়ের করা একটি মামলায় তাদের আসামি করা হয়েছিল। এ মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাের জামিন পেয়েছিলেন তারা। জামিনের মেয়াদ শেষে এই পাঁচ নেতা গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) পিরোজপুরের জেলা ও দায়রা জজ আদালতে পুনরায় জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক মুহা. মুহিদুজ্জামান আসামিদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার(৮সেপ্টেম্বর) বিকালে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে নাজিরপুরে উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ওই দিন বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ হয় এবং উভয় দলের ৬০ নেতাকর্মী আহত হয় বলে এলাকাবাসী জানান। পরে ১০সেপ্টেম্বর উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক সিদ্দিকুর রহমান বাদী হয়ে উপজেলা বিএনপি সভাপতি নজরুল ইসলাম খানকে প্রধান আসামি করে অঙ্গসংগঠনের ১০০জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২০০জনকে আসামি করে স্থানীয় থানায় একটি মামলা করেন। যাহার মামলা নং-৮৬/২০২২



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ