Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তলাবিহীন ঝুড়ির সেই অবস্থা আর নেই : সৈয়দ আশরাফ

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বাংলাদেশ এখন একটি বিস্ময়কর দেশের নাম। এর উন্নয়ন-সাফল্য দেখে বিশ্ববাসী অবাক হয়। স্বাধীনতার পর বাংলাদেশকে বলা হতো তলাবিহীন ঝুড়ি। এখন আর সেই অবস্থা নেই। দেশে এখন বিশাল কর্মযজ্ঞ চলছে। যুবসমাজ দক্ষ হয়ে উঠছে। দক্ষ হচ্ছে শ্রমিক, দক্ষ হচ্ছে প্রশাসক, দক্ষ হচ্ছে এদেশের আমজনতা।
এই দেশটাকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না। কিছুদিন পূর্বে চীনের প্রেসিডেন্ট এদেশে এসে বাংলাদেশের উন্নয়ন-সাফল্যের প্রশংসা করে গেছেন।
 সৈয়দ আশরাফ গতকাল শনিবার বিকালে জেলা শিল্পকলা একাডেমি হলে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। তিনি আরো বলেন, এখন শুধুমাত্র প্রকল্পের জন্য প্রকল্প তৈরি হয় না। সব প্রকল্পই বাস্তবায়ন করা হচ্ছে। গত একনেকর সভায় পাস হওয়া প্রকল্প গত দশ বছরের বাজেটের সমান। এদেশের মানুষের দক্ষতা বৃদ্ধির জন্যই এটা সম্ভব হয়েছে। তিনি বলেন, রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। কেউ আমাদের দেশটাকে স্বাধীনতা এনে দেয়নি। বঙ্গবন্ধুর নেতৃত্বে লাখো প্রাণের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে।
কর্মি-সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান সাজাহান। মঞ্চে উপস্থিত ছিলেন দিলারা বেগম আসমা এমপি, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ প্রমুখ। এর আগে মন্ত্রী ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহসংলগ্ন নরসুন্দা নদীর ওপর সংলগ্ন নবনির্মিত ব্রিজ উদ্বোধন এবং শোলাকিয়া ঈদগাহ পরিদর্শন করেন। মন্ত্রী ঢাকায় ফেরার পথে হোসেনপুর উপজেলার ঠাটারকান্দা বাজারে অনুষ্ঠিত হোসেনপুর থানা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ইমরুল হুদার কুলখানিতে যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দ আশরাফ

২৯ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ