Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুতিনের প্রতি রাশিয়ার জনগণের আস্থা বেড়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ৫:২৮ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি নাগরিকদের আস্থার অনুপাত দশমিক ৭ শতাংশ বেড়ে ৭৮ দশমিক ৭ শতাংশে দাঁড়িয়েছে। অল-রাশিয়ান পাবলিক ওপিনিয়ন রিসার্চ সেন্টার দ্বারা ১৪ থেকে ২০ নভেম্বর ১৮ বছরের বেশি বয়সী ১,৬০০ উত্তরদাতাদের মধ্যে পরিচালিত একটি সমীক্ষার ফলাফল থেকে এ তথ্য জানা গিয়েছে।

‘পুতিনের প্রতি আস্থার বিষয়ে জিজ্ঞাসা করা হলে, উত্তরদাতাদের ৭৮ দশমিক ৭ শতাংশ ইতিবাচক উত্তর দিয়েছেন (আগের সপ্তাহ থেকে দশমিক ৭ শতাংশ বেশি), রাশিয়ান প্রেসিডেন্টের কাজের অনুমোদনের হার ছিল ৭৫ শতাংশ (সপ্তাহে +১.৩ শতাংশ),’ পোলস্টাররা উল্লেখ করেছেন৷ প্রধানমন্ত্রী এবং রাশিয়ান সরকারের ইতিবাচক মূল্যায়নের পরিসংখ্যান যথাক্রমে ৫২.৮ শতাংশ (+০.৬ শতাংশ) এবং ৪৯.১ শতাংশ (+০.১ শতাংশ) ছিল,’ রিপোর্টে জোর দেয়া হয়েছে। মিখাইল মিশুস্টিনকে ৬২ শতাংশ উত্তরদাতারা বিশ্বাস করেছিলেন (+০.৭ শতাংশ বেশি)।

জরিপ করা ব্যক্তিরাও বিভিন্ন সংসদীয় দলের প্রধানদের প্রতি তাদের আস্থা প্রকাশ করেছেন। রাশিয়ার কমিউনিস্ট পার্টি (সিপিআরএফ) নেতা গেনাডি জুগানভের প্রতি ৩৩ দশমিক ৭ শতাংশ উত্তরদাতা আস্থা রাখেন (আগের সপ্তাহ থেকে দশমিক ৬ শতাংশ বেশি)। এ জাস্ট রাশিয়া - ফর ট্রুথ-এর নেতা সের্গেই মিরোনভ ৩১.৯ শতাংশ ভোট (-০.২ শতাংশ) পেয়েছেন, লিবারেল ডেমোক্রেটিক নেতা পার্টি অফ রাশিয়া (এলডিপিআর) লিওনিড স্লুটস্কি ১৬.৫ শতাংশ (-০.৫ শতাংশ) পেয়েছেন এবং দ্য নিউ পিপল পার্টির নেতা আলেক্সি নেচায়েভ ৮.৭ শতাংশ (+০.১ শতাংশ) পেয়েছেন।

জরিপটি আরও প্রকাশ করেছে যে, ইউনাইটেড রাশিয়া পার্টির সমর্থনের মাত্রা দাঁড়িয়েছে ৩৮.৮ শতাংশ (+০.৩ শতাংশ), এবং নিপিআরএফ ১০.৭ শতাংশ (+০.৩ শতাংশ) দ্বারা সমর্থিত। এলডিপিআর পেয়েছে ৮.৯ শতাংশ (সপ্তাহে কোন পরিবর্তন নেই), এ জাস্ট রাশিয়া-ফর ট্রুথ ৫.৬ শতাংশ দ্বারা সমর্থিত ছিল (কোনও পরিবর্তন নেই), এবং দ্য নিউ পিপল পার্টির পরিসংখ্যান ৪.৭ শতাংশে (-০.১ শতাংশ) এসেছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ