Inqilab Logo

শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

জেদ্দায় প্রবল বৃষ্টিতে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান ফ্লাইট বিলম্বিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সউদী আরবের উপকূলীয় শহর জেদ্দায় প্রবল বৃষ্টিতে ভেসে গেছে রাস্তাঘাট। বন্ধ করে দেওয়া হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। দেশটির পবিত্র নগরী মক্কার সঙ্গেও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। স্থানীয় সময় গত বৃহস্পতিবার সউদী সংবাদমাধ্যম আল-আরাবিয়ার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
সউদী আবরে রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সউদী প্রেস এজেন্সির বারত দিয়ে আল-আরাবিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, লোহিত সাগরের তীরবর্তী জেদ্দায় প্রায় ৪০ লাখ মানুষের বসবাস। এই শহরটিকে অনেক সময় মক্কার প্রবেশদ্বারও বলা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা বিভিন্ন ছবি ও ভিডিও থেকে দেখা গেছে, রাস্তাগুলো পানিতে ভেসে গেছে। বিভিন্ন স্থানে পানির নিচে ডুবে আছে একাধিক গাড়ি।
শহরটির কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, আবহাওয়া পরিস্থিতির কারণে, কিছু ফ্লাইট বিলম্বিত হয়েছে। সউদী প্রেস এজেন্সি (এসপিএ) গতবুধবার ভোরে আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছিল, সারা দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে এবং এই আশঙ্কায় শহরটির শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ক্লাস স্থগিত ঘোষণা করা হয়েছে। এসপিএ জানিয়েছে, নারী ও পুরুষ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে রাবিঘ এবং খুলাইস শহরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে। বর্তমানে সউদীর স্কুলগুলোতে বার্ষিক পরীক্ষার মৌসুম চলছে। মরুভূমির দেশ সউদী আরবের অধিকাংশ অঞ্চলে ঝড়-বৃষ্টি বেশ বিরল। তবে প্রতি বছরই শীত মৌসুমে জেদ্দা ও তার আশপাশের এলাকায় ঝড়-বৃষ্টি হয়। সূত্র : আল-আরাবিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ