Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

‘পুরান ঢাকার ঐতিহ্য রক্ষায় বুড়িগঙ্গাকে বাঁচাতে হবে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ৬:৪৯ পিএম

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৬৪ জেলায় একযোগ মানববন্ধনের অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ কমিটি ‘পুরান ঢাকার ঐতিহ্য রক্ষায় বুড়িগঙ্গাকে বাঁচাতে হবে’ শ্লোগানে আয়োজন করেছে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি -অধ্যাপক আনোয়ার সাদত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি মো. শহীদ মাহমুদ শহীদুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসিবুল হক পুনম, কেন্দ্রীয় জীববৈচিত্র সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান, ইনকিলাব সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ ও আজিম মাহমুদ সহ মহানগর কমিটি এবং অন্যান্য সেবামূলক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক সি এম শাকিল। বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা বলেন, পুরান ঢাকার ঐতিহ্য বাঁচাতে বুড়িগঙ্গা নদীকে বাঁচাতে হবে। সেজন্য সরকারের নৌ নীতি বাস্তবায়ন এবং প্রয়োজনে নতুন প্রনয়ন করতে হবে। না হলে হারিয়ে যাবে পুরান ঢাকার ঐতিহ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ