Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

৭ ডিসেম্বর কক্সবাজার জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার আসছেন আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশে ধারাবাহিক সফরের অংশ হলেও এটি প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভা বলেই নিশ্চিত করেছেন দলীয় নেতাকর্মীরা। এই সফরে দলীয় নেতাকর্মীদের সাথে সাক্ষাত ছাড়াও শেখ কামাল স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর কক্সবাজার সফর ও জনসভা ঘিরে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। ওই দিন একটি আন্তর্জাতিক নৌ মহড়ায় অংশ নেয়ার পাশাপাশি জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলের জন্য ৫ ডিসেম্বর সময় নির্ধারণ হলেও তা হবে না। আগামি ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার আসছেন। তার জনসভা সফল করতে এখন ব্যাপক প্রস্তুতি চলছে। মূলত ৭ ডিসেম্বরের পরে ১৭ ডিসেম্বরের মধ্যে সুবিধাজনক সময় জেলা সম্মেলন হবে। কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী জানান, বিভিন্ন উপজেলার সম্মেলন ও প্রধানমন্ত্রীর সফর সফল করতে ইতোমধ্যে দলের কার্যনির্বাহী সংসদের সভা হয়েছে। সভায় আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার আগমনে জনসভাকে জনসমুদ্রে রূপান্তর করা হবে। এর জন্য ১০টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

এদিকে পরপর গত তিন মেয়াদে প্রধানমন্ত্রী থাকার সময়ে কক্সবাজার উন্নয়ণে ৭২টি মেগা প্রকল্পসহ প্রায় সাড়ে তিন লাখ কোটি টাকার উন্নয়ণ কাজ এখনো চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর এই সফরে ওইসব উন্নয়ন কাজের গতি বাড়বে বলেই মনে করা হচ্ছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রনিজত দাশ বলেন, প্রধানমন্ত্রীর এই সফর ঘিরে নেতাকর্মীরা উজ্জীবিত। জনসভা সফল করতে সবাই মাঠে কাজ করছে। এই জনসভা কক্সবাজারের সর্ববৃহৎ জনসভায় রূপ দিতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময় করে চলেছেন নেতৃবৃন্দ। আলেম ওলামাদের সাথে মতবিনিময় করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান। গত সোমবার দুপুরে পর্যটন হোটেল শৈবালের সাগরিকা রেস্তোরাঁয় এক সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন