Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ভাল্লুকের ফাঁদে আটকা চিতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভারতের পশ্চিমবঙ্গের ডুয়ার্সের চা বাগানে ভালুকের আতঙ্ক ছড়িয়ে পড়ার পর ফাঁদ পেতেছিলেন বনকর্মীরা। ভালুক ধরার জন্য পেতে রাখা ফাঁদে আটকা পড়েছে চিতাবাঘ। গতকাল শনিবার জলাইগুড়ির মেটেলি ব্লকের কিলকোট চা বাগানে ঘটনাটি ঘটেছে।

বন দপ্তর জানিয়েছে, ওই এলাকায় কিছু দিন আগে ভালুক দেখতে পান গ্রামের কয়েকজন বাসিন্দা। এরপর ভালুকের আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুই সপ্তাহ আগে চা বাগানের ১২ এবং ১৩ নম্বর সেকশনের মধ্যবর্তী এলাকায় বন দফতরের পক্ষ থেকে ওই খাঁচা পাতা হয়। সেই খাঁচাতেই শুক্রবার গভীর রাতে ধরা পড়ে পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘটি।

স্থানীয়রা বলছেন, শনিবার ভোরে বাগানের শ্রমিকরা ওই এলাকায় চিতাবাঘের গর্জন শুনতে পান। কাছে গিয়ে তারা দেখেন- একটি চিতাবাঘ খাঁচায় বন্দি হয়েছে। ভালুক ধরার ফাঁদে চিতাবাঘ আটকা পড়ার খবর চাউর হতেই বহু মানুষের ভিড় লেগে যায়। বাঘটির ব্যাপারে খবর দেওয়া হয় বনবিভাগে। বনকর্মীরা এসে খাঁচাসহ চিতাবাঘ গরুমারায় নিয়ে যান। সূত্র : এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ