Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

দুর্নীতি, লুটপাট করে হাজার কোটি টাকা পাচার করা হয়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১০:৩৩ পিএম

বাংলাদেশে আজ বাক স্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। এজন্য নানা কালা কানুন তৈরি করা হয়েছে। অর্থনীতি ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে। সরকারী মহল থেকে অর্থ ব্যবস্থাপনা নিয়ে যা বলা হচ্ছে, তার সাথে বাস্তবতার কোন মিল নেই। তারা দুর্নীতি, লুটপাট করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। মূলত: এ দেশকে ব্যর্থ অর্থনীতির রাষ্ট্রে পরিণত করেছে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর এক মিলনায়তনে আয়োজিত এক শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান এসব কথা বলেন। সংগঠনটির ঢাকা মহানগরী দক্ষিণের আমীর হিসেবে পূনরায় শপথ নিয়েছেন নূরুল ইসলাম বুলবুল।

শফিকুর রহমান বলেছেন, এভাবে দেশ চলতে পারে না। দেশের এই অবস্থায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা বসে থাকতে পারে না। নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ন আন্দোলনের মাধ্যমে এই জুলুমবাজ সরকারের বিদায় জানাতে হবে। তিনি বলেন, আমাদের এই আন্দোলন হবে যৌক্তিক, নিয়মতান্ত্রিক এবং শান্তিপূর্ন। কোন বদ লোক যদি আমাদের এই আন্দোলন বিভ্রান্ত করতে আসে, তাহলে তা শক্ত হাতে মোকাবেলা করতে হবে। রাজধানীর নেতাকর্মীদের যথাযথ ভূমিকা রাখতে পারে তাহলে সরকারের বিদায় ঘন্টা সময় মতোই বাজবে।

তিনি আরও বলেন, আমাদের ভালোবাসাটা এমন হউক যা আল্লাহ তায়ালা চেয়েছেন। আমাদের সীসা ঢালা প্রাচীরের মতো হতে হবে। সকল মুলসমান একটি বিশ্ব। দাওয়াতের জন্য কোন নির্দিষ্ট এলাকা নেই। তিনি বলেন, ৯২% শতাংশ মুসলমানের দেশ, বাংলাদেশ। ব্যক্তিগতভাবে ইসলাম পালনের পথ সংকোচিত হয়ে আসছে। এখন তাফসির মাহফিলগুলোতেও সঠিকভাবে হক কথা বলা যাবে না। সম্প্রতি মাহফিলগুলো তদারক করার জন্য প্রশাসনের প্রতি নিদের্শনা জারি করা হয়েছে। এ নিয়ে অনাকাংখিত পরিবেশ সৃষ্টি হতে পারে বলে তিনি আশংকা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ