Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

রবিবার দুপুরে দেশে ফিরছেন রওশন এরশাদ, ভিআইপি লাউঞ্জের গেইটে রাখবেন বক্তব্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১১:৩৯ পিএম

দীর্ঘ ৫ মাস থাইল্যাণ্ডের বামরুনগ্রাদ হাসপাতলে চিকিৎসা শেষে দেশে ফিরছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধানপৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। পূর্ব নির্ধারিত সময় সূচি অনুযায়ী রোববার ২৭ নভেম্বর বেলা ১২ টা ৩৫ মিনিটে তাঁকে বহনকারী থাই এয়ারওয়েজের TG 321 বিমান ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

এসময় তাঁর সঙ্গে দেশে ফিরবেন জাতীয় পার্টি ও বিরোধী দলীয় নেতার মূখপাত্র কাজী মামুনূর রশীদ, পল্লীবন্ধুপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ ও রওশনপূত্রবধু মাহিমা সাদ।বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে উপস্থিতি থেকে বিরোধী দলীয় নেতাকে অভ্যর্থনা জানাবেন জাতীয় পার্টির শীর্ষ নেতৃবৃন্দ। এসময় উপস্থিত থাকবেন জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, পার্টির সিনিয়র নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন খান, এসএমএম আলম, সাবেক প্রেসিডিয়াম সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীর, সাবেক এমপি ও দলীয় চেয়ারম্যানের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, দলে নবাগত সাবেক এমপি এমএ গোফরান, সাবেক এমপি নুরুল ইসলাম মিলন, পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি মনিরুজ্জামান টিটুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিমানবন্দরে নির্ধারিত আনুষ্ঠানিকতা শেষে ভিআইপি লাউঞ্জ গেইটে উপস্থিত দলীয় নেতাকর্মী, সমর্থক ও সংবাদমাধ্যমের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন জাপার অভিভাবক বেগম রওশন এরশাদ।এসময় তিনি সেখানে পনেরো মিনিটের মতো অবস্থান করবেন। বিশ্ব পরিস্থিতি, দেশিয় রাজনীতি, দলে চলমান অস্থিরতা ও তৃণমূল নেতাকর্মীদের কাছে পৌঁছানো বিভ্রান্ত তথ্যের বিষয় তাঁর পরিস্কার বক্তব্য তুলে ধরবেন। অসাধু ব্যবসায়ী চক্রের দূর্নীতি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি করে জনগণের কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া এবং সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্র প্রসঙ্গে কথা বলবেন। এসব বিষয় নিজ দলের সঠিক অবস্থান তুলে ধরবেন।

উল্লেখ্য, এদিন বিশেষ দৃষ্টি রেখে আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির অবস্থান ও লাঙ্গলের প্রার্থী ঘোষণা করবেন রওশন এরশাদ।এয়ারপোর্টে বিরোধী দলীয় নেতাকে সংবর্ধনা জানানো হবে। এজন্য নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এসব বিষয়ে গেলো দু'দিন পার্টির কেন্দ্রীয় আহবায়ক কমিটি দফায় দফায় বৈঠক করেছে। শনিবার বেগম রওশন এরশাদের সুস্থ্যতায় আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করে রাজধানীর গুলশানে প্রধানপৃষ্ঠপোষকের কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা মহানগরসহ সারাদেশ থেকে লোক সমাবেশ ঘটানোর প্রস্তুতি নেয়া হয়েছে। বিরোধী দলীয় নেতাকে সংবর্ধনায় প্রায় ৪ থেকে ৫ হাজার লোক সমাবেশের সিদ্ধান্ত রয়েছে। বিমানবন্দর থেকে গুলশানে হোটেল ওয়েস্টিন পর্যন্ত সড়ক দ্বীপ ও রাস্তার দু'পাশে লাগানো হবে রংবে রংয়ের ব্যানার-পেস্টুন। এছাড়া নগরজুড়ে লাগানো হয়েছে নানা রংয়ের ব্যানার-ফেস্টুন। দলীয় নেতাকর্মীদের নামে ছাপানো পোষ্টারও লাগানো হয়েছে নগরীর বিভিন্নস্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ