Inqilab Logo

বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

কুলি থেকে কোটিপতি

সাতক্ষীরার শীর্ষ চোরাকারবারি আলফা গ্রেফতার

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সাতক্ষীরার শীর্ষ চোরাকারবারি আল ফেরদৌস আলফাকে ফেনসিডিলসহ গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। গতকাল শনিবার ভোররাতে শহরের বাইপাস সড়কের কাশেমপুর এলাকা থেকে ৩০ বোতল ফেনসিডিলসহ তাকে আটক করা হয়।
আল ফেরদৌস আলফা দেবহাটা উপজেলার উত্তর কোমরপুর গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে।
আলফা কুলি থেকে কোটিপতি বনে দীর্ঘ বছর চোরাচালান ব্যবসা চালিয়ে যাচ্ছে। রয়েছে তার বিশাল চোরাকারবারি সিন্ডিকেট। বিগত ওয়ান ইলেভেনের সময় যৌথবাহিনীর হাতে আলফা মাদকসহ গ্রেফতার হয়। দ্রুত বিচার ট্রাইব্যুনালে আলফার সাত বছর সাজা হয়। এরপর বিগত ২০১৯ সালের ডিসেম্বরে চোরাচালান মামলায় আলফা ও তার সহোদর আব্দুল আলীমকে গ্রেফতার করে জেলে পাঠায় পুলিশ। এই শীর্ষ চোরাকারবারির অর্থায়নে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কয়েক শীর্ষ নেতা বিদেশ ভ্রমন, চিকিৎসা ও সৌদি আরবে হজ্বও করেছেন। আওয়ামী লীগের সাবেক এক মন্ত্রীও আলফার অর্থে নির্বাচনী এলাকায় প্রচারণা চালিয়ে থাকেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ বাবলুর রহমান জানান, আলফা একজন শীর্ষ মাদক ব্যবসায়ী ও চোরাকারবারী। অভিযান চালিয়ে ৩০ বোতল ফেনসিডিলসহ তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ