Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ম্যাচ জেতানো সেই গোলে ম্যারাডোনার পাশে মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৩:৫৭ এএম
 
 লিওনেল মেসিকে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে গণ্য করা হয়। কাতার বিশ্বকাপে আজ মেক্সিকোর বিপক্ষে বাঁচা মরার ম্যাচে অনবদ্য পারফরম্যান্সে তিনি শুধু আর্জেন্টিনাকে টিকিয়েই রাখলেন না,আরো একবার জানান দিলেন কেন তাকে বিশ্বসেরা বলা হয়।
 
এই তারকা ফরোয়ার্ডের একক নৈপুণ্যে শেষ পর্যন্ত মেক্সিকোকে ২-০ ব্যবধানে হারায় আলবিসেলেস্তেরা। ৬৪ মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে লিড এনে দেওয়ার পর এনসো ফের্নান্দেসকে দিয়ে করিয়েছেন একটি গোল।
 
আর ম্যাচ জেতানো এই গোলের পরে এক রেকর্ডে আর্জেন্টিনার কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনার পাশে বসলেন মেসি। বিশ্বকাপে মেসির মোট গোল সংখ্যা এখন আট (৮)। দুইবার দলকে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনারও বিশ্বকাপে গোলসংখ্যা ছিল একই। আর্জেন্টিনার হয়ে বিশ্ব আসরে এই দুজনের চেয়ে বেশি গোল করেছেন কেবল একজন,গ্যাব্রিয়েল বাতিস্তা। বিশ্বকাপে আর্জেন্টিনার সর্বকালের অন্যতম সেরা এ খেলোয়াড়ের গোল সংখ্যা ১০। তবে মেসি যে অবিশ্বাস্য ফর্মে আছেন, তাতে এই রেকর্ড আর বেশি দিন টিকবে কিনা সেটিই এখন সবার প্রশ্ন।
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন