Inqilab Logo

বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

পবিত্র মসজিদে নববিতে সন্তান প্রসব করলেন নারী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৮:৫৭ এএম

সউদী আরবের মসজিদে নববিতে কর্তব্যরত রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা এক বিরল অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। সেখানে এক নারী সন্তান প্রসব করেছেন।
রেড ক্রিসেন্ট অথরিটি জানিয়েছে, মসজিদে নববির আঙ্গিনায় একজন নারী প্রসব বেদনা অনুভব করেন। সেখানে অবস্থানরত অ্যাম্বুলেন্স সেন্টারের সঙ্গে যুক্ত স্বেচ্ছাসেবক দল ওই নারীকে নিরাপদে সন্তান প্রসব করতে সাহায্য করেছেন।
সংস্থাটির মদিনা শাখার মহাপরিচালক ডা. আহমেদ বিন আলী আল-জাহরানি বলেন, আল-হারামের অ্যাম্বুলেন্স সেন্টারের সঙ্গে সংযুক্ত স্বেচ্ছাসেবকদল যখন ঘটনাস্থলে পৌঁছে তখন ওই নারী গুরুতর অবস্থায় ছিলেন। তখন শিশুটির মাথা বেরিয়ে এসেছে। স্বেচ্ছাসেবক দল কঠোর প্রোটোকল মেনে চিকিৎসকের সহায়তায় মা ও শিশুকে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য বাব জিব্রিল স্বাস্থ্যকেন্দ্রে স্থানান্তর করেন।
তিনি বলেন, এ ক্ষেত্রে মায়ের নিবিড় চিকিৎসার প্রয়োজন। বিশেষ চিকিৎসা প্রশিক্ষণ থাকায় স্বেচ্ছাসেবক দল শিশুটিকে নিরাপদে প্রসব করাতে সক্ষম হয়েছেন।
এ সময় তিনি ৯৯৭ নম্বরে কল করে যেকোনো জরুরি পরিস্থিতিতে অ্যাম্বুলেন্স পরিষেবাকে জানানোর গুরুত্ব তুলে ধরেন। সূত্র : সউদী গেজেট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ