Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টানা চারদিন রেকর্ড সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত চীনে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:১১ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে আবারও হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। দেশটিতে টানা চারদিন রেকর্ড সংখ্যক মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। খবর রয়টার্সের।
রোববার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, এদিন নতুন ৩৯ হাজার ৭৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে উপসর্গ রয়েছে ৩ হাজার ৭০৯ জনের। উপসর্গ নেই ৩৬ হাজার ৮২ জনের। এদিন মারা গেছেন মাত্র একজন। এতে করে চীনে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২২৩ জনে।
এর আগের দিন শনিবার (২৬ নভেম্বর) ৩৫ হাজার ১৮৩ জন করোনা রোগীর সন্ধান মিলেছিল চীনে। অন্যদিকে শুক্রবার (২৫ নভেম্বর) দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৩৯ হাজার ৫০৬ জন। তবে এদিন কেউ মারা যাননি।
২৬ নভেম্বর পর্যন্ত চীনে উপসর্গসহ করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ লাখ ৭ হাজার ৮০২ জন।
রাজধানী বেইজিংসহ অন্যান্য শহরগুলোতে করোনা সংক্রমণ আটকাতে হিমশিম খাচ্ছে সরকার। চংকিং এবং গুয়ানজুতে নতুন সংক্রমণ দিনে দিনে বেড়েই চলছে। বেইজিংয়েও এটি বেড়ে চলছে। রাজধানী শহরে একদিনের ব্যবধানে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৬৬ ভাগ। শনিবার বেইজিংয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৫৯৫ জন। অন্যদিকে রোববার আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩০৭ জন।
দক্ষিণাঞ্চলের শহর চংকিংয়ে বসবাস করেন ৩ কোটি ২০ লাখ মানুষ। এ শহরটিতেও শনিবারের তুলনায় রোববার আক্রান্তের হার বেড়েছে ১৫ ভাগ।
তবে গুয়ানজুতে অল্প কমেছে আক্রান্তের সংখ্যা। ১ কোটি ৯ লাখ মানুষের শহরটিতে শনিবার আক্রান্ত মানুষের সংখ্যা ছিল ৭ হাজার ৪১৯ জন। সেখানে রোববার আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪১২ জন। সূত্র: রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ