Inqilab Logo

সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ০৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

গর্তে পড়ে বন্যহাতির মৃত্যু

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৪:২৬ পিএম

লোহাগাড়ার চুনতিতে পানির গর্তে পড়ে বন্যহাতির মৃত্যু হয়েছে। আজ রোববার (২৭ নভেম্বর) সকালে চকরিয়া উপজেলার সীমান্তবর্তী চুনতি ইউনিয়নের ৮নং লম্বাশিয়া পাহাড়ি এলাকায় বন্যহাতির মরদেহ দেখতে পান স্থানীয়রা।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে কাজে এসে গর্তের পানিতে ভাসমান অবস্থায় এক বন্যহাতির মরদেহ দেখতে পান। পরে বিষয়টি বনবিভাগে খবর দেয়া হয়। মৃত হাতির আনুমানিক বয়স ২ বছর হবে বলে ধারনা করা হচ্ছে।

এলাকাবাসীরা জানান, হয়তো রাতের কোন এক সময় হাতিটি পানি পান করতে গিয়ে গর্তে পড়ে গিয়ে আর উঠতে পারেনি। বর্তমানে ১০-১২টি বন্যহাতির একটি দল পার্শ্ববর্তী বনাঞ্চলে অবস্থান করছে বলেও জানিয়েছেন।

 

চুনতি রেঞ্জের সাতগড় বনবিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মৃত হাতিটি বর্তমানে ঘটনাস্থলেই রয়েছে। হাতির মরদেহ উদ্ধারের প্রক্রিয়া চলছে। হাতির মৃত্যুর কারণ ময়নাতদন্তের পরে জানা যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যহাতির মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ