Inqilab Logo

শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

অস্কারজয়ী আইরিন কারা আর নেই

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৫:০৫ পিএম

অস্কারজয়ী সঙ্গীতশিল্পী ও অভিনেত্রী আইরিন কারা এসকালেরা মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। গায়িকার প্রচারক জুডিথ এ মুজ কারার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

জুডিথ এ মুজ জানিয়েছেন, ‘ফ্লোরিডায় নিজ বাড়িতে মারা গেছেন কারা।’ তবে মৃত্যুর কারণ সম্পর্কে এখনো জানানো হয়নি। কারার প্রশংসা করে মুজ বলেন, ‘কারা তার সংগীত এবং চলচ্চিত্রের মাধ্যমে চিরকাল মানুষের মাঝে বেঁচে থাকবেন।’

আইরিনের জন্ম ১৯৫৯ সালে নিউ ইয়র্ক সিটিতে। টেলিভিশন দিয়ে ক্যারিয়ান শুরু করেছিলেন আইরিন। খুব অল্পবয়স থেকেই তিনি স্প্যানিশ ও ইংরেজি ভাষায় গান রেকর্ড করা শুরু করেছিলেন।

‘ফ্ল্যাশড্যান্স... হোয়াট এ ফিলিং’ গানটির জন্য শ্রেষ্ঠ মৌলিক গান বিভাগে অ্যাকাডেমি পুরস্কার (অস্কার) জিতেছিলেন কারা। গানটির সহ-রচয়িতায়ও ছিলেন তিনি। গানটির জন্য সেরা পপ ভোকাল নারী শিল্পী হিসেবে গ্র্যামি জিতেছিলেন কারা। এছাড়া ‘ফেম’ সিনেমায় কোনো হার্নান্দেজের ভূমিকায় অভিনয় করে সুনাম কুড়িয়েছিলেন তিনি। সিনেমাটির টাইটেল গানেও তিনি কণ্ঠ দিয়েছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ