Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বিশ্বকাপে এখন পর্যন্ত সুইসদের হারাতে পারেনি ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১০:৫৩ এএম

কাতার বিশ্বকাপে গুরুত্বপুর্ণ ম্যাচে রাতে মাঠে নামছে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন দল ব্রাজিল। এবারের কাতার বিশ্বকাপ আসরের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে দারুণ জয় পেয়েছে শিরোপা প্রত্যাশি ব্রাজিল।

এ ম্যাচ জিতলে অনেকটা নিশ্চিত হয়ে যাবে সেলেসাওদের শেষ ষোলোর টিকিট। তবে দুশ্চিন্তার কারণ, বিশ্ব আসরে এখন পর্যন্ত সুইসদের বিপক্ষে ড্রয়ের বৃত্ত থেকে বের হতে পারেনি ব্রাজিল।

আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ৯৭৪ স্টেডিয়ামে গ্রুপ ‘জি’-এর লড়াইয়ে সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল। তবে মজার কথা,এখনও বিশ্বকাপে সুইজারল্যান্ডকে হারাতে পারেনি ব্রাজিল।

ফিফা বিশ্বকাপে এখন পর্যন্ত ব্রাজিল দুবার দেখা পেয়েছে সুইসদের। দুবারই ইউরোপিয়ান এ আন্ডারডগদের সঙ্গে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। বিশ্ব আসরে দুই দলের প্রথম দেখা ১৯৫০ সালে।

সেবার দুই দলের ৯০ মিনিটের লড়াই শেষ হয় ২-২ গোল সমতায়। এরপর ৬৮ বছরের বিরতি কাটিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে আবার দেখা হয় এ দুই দলের। এ ম্যাচেও ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় সেলেসাওদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন