Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ফিফার ফেসবুকে বাংলাদেশের ফুটবল উন্মাদনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১১:৪০ এএম

ফুটবল বিশ্বকাপ যেন বাঙালির কাছে এক উৎসবে পরিনত হয়েছে। বিশ্বের অনেক দেশ থেকে উন্মাদনা কিংবা ফুটবল প্রীতির দিক থেকে বাংলাদেশের ভক্তরা এগিয়ে। সে খবর পৌঁছে গেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) কাছে।

বাংলাদেশের ফুটবল উন্মাদনা দেখে অবাক হয়েছে সংস্থাটি। খেলা চলাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদযাপনের একটি ভিডিও টুইটারে প্রকাশও করেছে তারা। ভিডিওটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের খেলার মাঠ থেকে ধারণ করা হয়েছিল।
সেদিন বড় পর্দায় আর্জেন্টিনা–মেক্সিকো ম্যাচটি দেখানো হচ্ছিল। মেক্সিকোর বিপক্ষে যখন লিওনেল মেসি গোল করলেন, তখন উল্লাসে মেতে উঠেছিল পুরো মাঠ। আর সেই উল্লাসের একটি ভিডিও প্রকাশ করেছে ফিফা। প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, নেচেগেয়ে প্রিয় দলের গোল উদযাপন করছেন সকলে।
প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ১-২ গোলে হেরেছিল আর্জেন্টিনা। এতে মেক্সিকোর বিপক্ষের ম্যাচটি হয়ে ওঠে বাঁচা-মরার লড়াই। সেই লড়াই ঘিরে আর্জেন্টিনা সমর্থকদের আগ্রহ ছিল তুঙ্গে। সেদিন আর্জেন্টিনার জয়ে সেই আগ্রহ রূপ নেয় সমুদ্রসমান উল্লাসে। পরবর্তী ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে জয় পেলে আর্জেন্টিনা উঠে যাবে নক আউট পর্বে।



 

Show all comments
  • Md Hossain ২৮ নভেম্বর, ২০২২, ৩:১২ পিএম says : 0
    ছবি দেওয়া হয়েছে ডেফোডিলস এর অডিটরিয়মের আর বিস্তারিততে দেওয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কথা ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন