Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বিভেদ ভুলে শিল্পী সমিতিতে ডিপজল, মৌসুমী-আলী রাজের শপথ গ্রহণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:৪৩ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে চলতি বছরের ২৮ জানুয়ারি। এই নির্বাচন নিয়ে গত ৯ মাস ধরেই চলছিল বিতর্ক। সাধারণ সম্পাদক পদের দাবিদার জায়েদ খান ও নিপুণের মধ্যে চলছিল মামলা। তবে সবশেষ আদালতের অভিমত অনুসারে সাধারণ সম্পাদক হিসেবে নিপুণের দায়িত্ব পালনে কোনো বাধা নেই বলে তার আইনজীবী জানিয়েছেন। তাই ইতোমধ্যে নিপুণ পুরোদমে তার দায়িত্ব পালন শুরু করেছেন।

গত শনিবার (২৬ নভেম্বর) সমিতির কার্যকরী কমিটির মিটিং হয়। এ মিটিংয়ে মিশা-জায়েদ খানের প্যানেল থেকে বিজয়ীদের অংশগ্রহণ করার জন্য চিঠি দেওয়া হয়। এতে অনেকেই সাড়া দিয়েছেন। মিটিংয়েও অংশ নিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন চলচ্চিত্রের মুভিলর্ড খ্যাত ও সমিতির সিনিয়র সহসভাপতি মনোয়ার হোসেন ডিপজল। এদিকে এই নির্বাচনের নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হলেও এতদিন শপথ নেননি চিত্রনায়িকা মৌসুমী ও অভিনেতা আলীরাজ। আজ রোববার সমিতির নিয়মিত মিটিংয়ে এসে শপথ গ্রহণ করেন তারা। তাদের শপথ করান সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন।

এ বিষয়ে মৌসুমী বলেন, ‘এতদিন আমাদের মাঝে নানা ধরনের বাগবিতণ্ডা ছিল। সেসব মিটে গেছে। আজ থেকে আমরা সবাই এক হলাম।’

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘এতদিন সমিতি নিয়ে আমার একটু আক্ষেপ ছিল। আজ সেই আক্ষেপ দূর হয়ে গেল। অত্যন্ত ভালো লাগছে যে, আজ সবাইকে পেলাম। আমি দায়িত্ব নিলে সেটা যথাযথভাবে পালন করার চেষ্টা করি। গত ৯ মাস ধরে আমার যন্ত্রণা ছিল, আমি সবাইকে নিয়ে কাজ করতে পারছিলাম না। আজ সেই কষ্ট লাঘব হলো। আজ আমার কার্যকরী কমিটির সবাই এসেছে। আশা করছি সবাইকে নিয়ে আমরা কাজ করতে পারব।’

নিপুণ বলেন, আদালত জানিয়েছেন আমার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই। তাই মিটিংয়ে অংশ নিয়ে সমিতির কার্যক্রম গতিশীল করা আমার দায়িত্ব। সদস্যরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আমি যদি সেই দায়িত্ব পালন না করি, তাহলে তাদের কাছে কী জবাব দেব?’

শিল্পী সমিতির সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ইমন গণমাধ্যমকে বলেন, মৌসুমী আপা আজ শপথ নিয়েছেন। পাশাপাশি ডিপজল ভাই, রুবেল ভাইসহ নির্বাচিত প্রত্যেকেই শিল্পী সমিতিতে এসেছিলেন। তারা নিপুণকে বরন করে নিয়েছেন। আমাদের মধ্যে এখন আর কোনো বিভেদ নেই।

এদিন শিল্পী সমিতির মিটিংয়ে দুই প্যানেল থেকে নির্বাচিত প্রত্যেক সদস্যই নিজেদের মধ্যে বিভেদ ভুলে এক হয়েছিলেন। উপস্থিত ছিলেন নির্বাচিত কমিটির রিয়াজ, সাইমন, জয় চৌধুরী, অঞ্জনা, কেয়া, জাদু আজাদ, আরমান, জেসমিন, নাদির খান ও শাহনূরসহ অনেকেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পী সমিতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ