Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

পরিচালক সমিতির নির্বাচনে প্রার্থী হচ্ছেন কাজী হায়াৎ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১:১২ পিএম

চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর। এ দিন এই নির্বাচনকে ঘিরে এফডিসিতেই বসবে পরিচালকদের মিলনমেলা। ২০২৩-২৪ মেয়াদের জন্য এ নির্বাচন কে ঘিরে পরিচালক সমিতি থেকে তফসিল ঘোষণা করা হয়েছে। এবারের নির্বাচনে দুটি প্যানেল থেকে প্রার্থী হবেন নির্মাতারা। যার একটি প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করতে যাচ্ছেন কিংবদন্তি পরিচালক কাজী হায়াৎ।

জানা গেছে, কাজী হায়াৎ যে প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করবেন, সেই প্যানেল থেকে মহাসচিব প্রার্থী হবেন শাহীন সুমন। আর আরেকটি প্যানেলে সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব প্রার্থী হচ্ছেন জাকির হোসেন রাজু। একই প্যানেলে সহসভাপতি পদে লড়বেন ছটকু আহমেদ এবং উপ-মহাসচিব পদে অপূর্ব রানা।

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন আবদুল লতিফ বাচ্চু। তাঁর সঙ্গে কমিশনার হিসেবে থাকবেন পরিচালক বি এইচ নিশান ও শামসুল আলম।

পরিচালক সমিতি সূত্রে আরো জানা গেছে, ৫ ডিসেম্বর নির্বাচনের মনোনয়নপত্র কেনা শুরু হবে, জমা দিতে হবে ৭ ডিসেম্বরের মধ্যে। এই নির্বাচন ঘিরে এফডিসিতে এরই মধ্যে জমে উঠেছে আলোচনা। প্রতিদিনই সদস্যরা আসছেন। আড্ডা-আলোচনায় নিজেদের প্রার্থী বাছাইয়ের সিদ্ধান্ত নিচ্ছেন। তবে শেষ হাসি কে হাসবেন তা জানতে ৩০ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ