Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জানুয়ারীতে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১:২৫ পিএম

জানুয়ারীতে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলচ্চিত্র নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হওয়া সবচেয়ে বড় এই আয়োজন শুরু হবে আগামী ১৪ জানুয়ারি। এই চলচ্চিত্র উৎসব চলবে ৯ দিনব্যাপী। ‘বেটার ফিল্ম, বেটার অডিয়েন্স, বেটার সোসাইটি’-এই স্লোগানে উৎসবের আয়োজন করবে রেইনবো ফিল্ম সোসাইটি।

উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল জানান, এত বড় পরিসর, অথচ চলচ্চিত্র প্রদর্শনের জন্য পাওয়া যায় না কোনো নির্দিষ্ট ভেন্যু। এমনকি অর্থের সংকটও দেখা দেয় উৎসব আয়োজনে। তাই প্রতিবছর বাধ্য হয়ে চলচ্চিত্র দেখানো হয় রাজধানীর বিভিন্ন জায়গায়।

জানা গেছে, ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম এ আসরে দেখানো হবে প্রায় ৭০টি দেশের ২২০টি সিনেমা। থাকবে ১০টি বিভাগে প্রতিযোগিতা। অনুষ্ঠিত হবে স্ক্রিনপ্লে ল্যাব এবং ‘চলচ্চিত্রে নারী’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন। এমন বড় পরিসরের আন্তর্জাতিক উৎসব, অথচ অর্থের জোগান করতেই হিমশিম খেতে হচ্ছে আয়োজকদের।

উল্লেখ্য, ১৯৯২ সাল থেকে নিয়মিত এ উৎসবের আয়োজন করে আসছে রেইনবো ফিল্ম সোসাইটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ