Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ২ হাজার কোটি টাকার মানহানি মামলা সকালের সময় সম্পাদকের বিরুদ্ধে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৪:৫৭ পিএম | আপডেট : ৬:৫৫ পিএম, ২৮ নভেম্বর, ২০২২

‘নোমান গ্রুপ গিলেছে ব্যাংক’ এই শিরোনামে সংবাদ প্রকাশ করায় দৈনিক সকালের সময়ের সম্পাদক নূর হাকিম ও প্রতিবেদক সাজেদা হকের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে নোমান গ্রুপের পক্ষে ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল এ মামলা দায়ের করেন। আদালত মামলা আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেন।

বাদীপক্ষের আইনজীবী ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল বলেন, দৈনিক সকালের সময়ে প্রকাশিত সংবাদ ভিত্তিহীন। নোমান গ্রুপের ২০০০ কোটি টাকা ক্ষতি হয়েছে মর্মে দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানি মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, গত ৪ নভেম্বর দৈনিক সকালের সময়ে প্রকাশিত "নোমান গ্রুপ গিলেছে ব্যাংক" শিরোনামে সংবাদের কারণে কোম্পানির অপূরণীয় ক্ষতি হয়েছে।

নোমান গ্রুপ টেক্সটাইল ও গার্মেন্টস সেক্টরে দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ। প্রতি বছর রপ্তানি খাত থেকে ১.২ বিলিয়ন ডলার আয় করে অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। সকালের সময়ে প্রকাশিত ভিত্তিহীন প্রতিবেদনের কারণে দেশে বিদেশে নোমান গ্রুপের মানহানি হয়েছে এবং আন্তর্জাতিক ক্রেতাদের কাছ থেকে ক্রয়াদেশ কমে আসছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ