Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনা উদার বলেই খালেদা জিয়া বাড়ীতে অবস্থান করছেন - ওবায়দুল কাদের

বিএনপি’র ১০ ডিসেম্বরের সম্মেলনে পরিবহন ধর্মঘট বাধা না দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৬:১৫ পিএম | আপডেট : ৭:১৫ পিএম, ২৮ নভেম্বর, ২০২২

খেলা হবে-খেলা হবে ফাইনাল হবে ডিসেম্বরে -খেলা হবে খেলা হবে আন্দোলনে- দুর্নীতির বিরুদ্ধে- হাওয়া ভবনের বিরুদ্ধে-ভোট চুরির বিরুদ্ধে- হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচারকারীদের বিরুদ্ধে। আর আসল খেলা হবে নির্বাচনে। মোকাবিলা হবে ভোট চুরির বিরুদ্ধে। এদেশে ১৫ জানুয়ারী মার্কা নির্বাচন আর হবে না। গতকাল সোমবার দিনাজপুর গোর-এ-শহীদ ময়দানে দিনাজপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সাবধান বানী উচ্চারণ করে আওয়ামী নেতা কর্মীদের উদ্দেশ্যে করে বলেন আপনারা সবাই দলকে এক করে রাখুন। ঐক্যবদ্ধ রাখুন। ত্যাগী নেতাদের গুরুত্ব দেন। বিপদের সময় বসন্তের কোকিলদের লাইট জালিয়েও খুঁজে পাওয়া যাবে না। ত্যাগীদের সে সময় খুঁজে পাবেন। বসন্তের কোকিলদের নিজেদের লোক বানাবেন না। চেয়ার পড়ে গেলে কেউ সালাম দিবে না। এই জোয়ার ভাটার দেশে কখন কি হয়, তা আমরা জানি না। একমাত্র আল্লাহই জানেন। শেখ হাসিনা আল্লাহ ছাড়া কাউকে ভয় পায় না উল্লেখ করে তিনি বলেন ৭৫ এর পরে বাংলাদেশে শেখ হাসিনা’র মত সরকার প্রধান আসেনি। দেশের সাধারণ মানুষ কষ্টে আছেন। স্বল্প আয়ের মানুষ কষ্টে আছেন জেনে শেখ হাসিনার ঘুম হারাম হয়ে গেছে। তিনি সাধারণ মানুষদের জন্য কাজ করেন, চিন্তা করেন। এই জন্য প্রতিদিন রাতে ৩ থেকে সাড়ে ৩ ঘন্টা ঘুমান। আমারা ভাগ্যবান, শেখ হাসিনার মত নেতাকে পেয়েছে।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরো বলেন, ওবায়দুল কাদের এমপি আরো বলেন, সুষ্ঠুভোট হবে। ভয় পাবেন না। শেখ হাসিনা রুটিন দায়িত্ব পালন করবেন। অন্যান্য দেশে যেভাবে ক্ষমতাসীন সরকার দায়িত্ব পালন করে, সেভাবে শেখ হাসিনা সরকার রুটিন দায়িত্ব পালন করবে। আসল দায়িত্ব নির্বাচন কমিশনের। কমিশনের অধীনেই একটা নিরপেক্ষ ভোট ইনশাআল্লাহ হবেই।


ওবায়দুল কাদের মির্জা ফকরুল ইসলামকে উদ্দেশ্য করে বলেন, আপনার বাড়ী তো ঠাকুরগাওয়ে। সমাবেশ কাকে বলে তা আজকে দিনাজপুর জেলা আওয়ামী লীগের কাউন্সিল ও সমাবেশ দেখে যান। আপনারা কথায় কথায় বলেন আপনাদের সমাবেশে ঢল নেমেছে। কথায় কথায় তরঙ্গ নেমেছে। কিন্তু ঢল কাকে বলে, নদী আর সাগরের তরঙ্গ কাকে বলে তা আজকে দিনাজপুরে আপনি দেখে যান। আপনারা সমাবেশের তিন দিন আগে থেকে হান্ডি, পাতিল, বিছানা, বালিশ নিয়ে নাটক শুরু করেন। সেই নাটকের অংশ থাকে মশার কয়েল। হায়রে নাটক হুশিয়ার করে বলেন, উসকানী দেবেন না। উসকানী দিলে কিন্তু খবর আছে। আওয়ামীলীগ কর্মীরা মাঠ ছেড়ে দেয়নি, সতর্ক পাহাড়ায় আছে কে কী করে তা দেখার জন্য। আপনারা আমাদের উপরে হামলা করবেন আর আমরা দাড়িয়ে দাড়িয়ে ললিপপ খাব! এটা কি হয়? খেলা হবে হবে খেলা। প্রস্তুত হয়ে যান। সোহরাওয়াদী উদ্যানের নাম শুনলে আপনাদের গাঁ জলে কেন। কারণ এই সোহরাওয়াদী উদ্যানেই পাকিস্তানী হানাদার বাহিনী আত্মসমর্পন করেছিল।

মঞ্চে উপস্থিত পরিবহন শ্রমিক নেতা সাবেক এমপি শাজাহান খানকে উদ্দ্যেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনাকে একটা অনুরোধ করব। বিএনপি বলে আমরা তাদের সমাবেশে বাধা দেয়ার জন্য ছাত্রলীগের সমাবেশ দিয়েছি ৮ ডিসেম্বর। নেত্রী বললেন দরকার নেই। তারা সমাবেশ করুক, আমরা ছাত্রলীগের সমাবেশ ৬ তারিখে এগিয়ে এনেছি। এটা আপনাদের আন্দোলনের ফসল নয়, এটা শেখ হাসিনার উদারতা। উদার নৈতিকতার ফসল। যে উদারতার জন্য বেগম খালেদা জিয়া এতিমদের অর্থ আতœসাৎ করে দন্ডিত হয়ে আজকে কারাগারে থাকার কথা। শেখ হাসিনা তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছেন এক্সিকিউটিভ অর্ডারে। বিএনপি ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক উদার উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা উদার বলেই আজকে সাজাপ্রাপ্ত আসামী হয়েও বেগম খালেদা জিয়া বাড়ীতে অবস্থান করছেন। শেখ হাসিনা নিজের ক্ষমতাবলে খালেদা জিয়াকে বাড়ীতে থাকতে অনুমতি দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক উদার উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা উদার বলেই আজকে সাজাপ্রাপ্ত আসামী হয়েও বেগম খালেদা জিয়া বাড়ীতে অবস্থান করছেন। শেখ হাসিনা নিজের ক্ষমতাবলে খালেদা জিয়াকে বাড়ীতে থাকতে অনুমতি দিয়েছেন।

দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমা এমপি’র সভাপতিত্বে আরো বিশেষ অতিথি বক্তব্য রাখেন গন সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শ্রমিক নেতা শাজাহান খান এমপি, আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, সাবেক মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, সিবলি সাদিক এমপি, এডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই এমপি প্রমুখ।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আপনি বার বার বলেন খেলা হবে। কিন্তু গতবার ঠাকুরগাঁওয়ে নির্বাচনে মির্জা ফখরুলকে হারিয়েছেন রমেশ চন্দ্র সেন। সে সময় তো রমেশ দা মির্জা ফখরুলকে আউট করেছিলেন। আপনাদের সাথে আমরা খেলব না। এখন থেকে আপনাদের সাথে ছাত্রলীগ খেলবে। চাইলে যুবলীগও খেলতে পারবে।

তিনি বলেন, হিমালয় ও সাইবেরিয়া থেকে শীতের সময় কিছু পাখি বাংলাদেশে আসে। তারা বাংলাদেশে এসে এদেশেল ফসল খেয়ে আবার চলে যায়। তেমনি বিএনপিও শীতের পাখির মত। বিএনপি সমাবেশের নামে পিকনিক পাটি করছে। তারা তো কোন ধরনের সমাবেশ করছে না। কুমিল্লায় সমাবেশের তিন আগে থেকে তাদের নেতাকর্মীরা সেখানে পিকনিক শুরু করে দিয়েছিল। কুমিল্লায় সমাবেশে ১০০ গরু জবাই করে পিকনিক খেয়েছে। পরশুদিন কুমিল্লায় সমাবেশে বিএনপির সাবেক মেয়র সাক্কু সাহেব বলেছেন- “আমার ৭৩টি ফ্লাট নেতাকর্মীদের জন্য বরাদ্দ রেখেছি। এই ফ্লাটগুলোতে সমাবেশে আসা নেতাকর্মীরা থাকবেন”। বর্ষাকালে বৃষ্টি হলে পুকুরে কিছু মাছ লাফ্ফা-লাফ্ফি শুরু করে। পুকুরে কিন্তু বড় মাছ লাফা-লাফি করে না। লাফা-লাফি করে পুটি মাছ। বিএনপিও তেমনি পুটি মাছের মত লাফ্ফা-লাফ্ফি করছে। কিন্তু মনে রাখতে হবে পুকুরে বোয়াল মাছ থাকে। বোয়াল মাছ কিন্তু পুটি মাছকে খেয়ে ফেলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ