Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের নেতৃত্বে আসতে দৌড়ঝাঁপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৬:৩৩ পিএম | আপডেট : ৬:৩৭ পিএম, ২৮ নভেম্বর, ২০২২

দেশের প্রাচীনতম ছাত্রসংগঠন ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনের আগে আগামী ২ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে ইতোমধ্যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। মূলত, সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই কমিটিতে স্থান পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন পদপ্রত্যাশীরা।

এদিকে দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এবারের সম্মেলনকে একটু বেশি গুরুত্ব দিচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। তাই, এবারের কমিটিতে ত্যাগী, পরিশ্রমী, ক্লিন ইমেজের পাশাপাশি আগামী নির্বাচনে দলের জন্য ভূমিকা রাখবে এমন নেতাদের খুঁজছেন দলের হাইকমান্ড। এসব দক্ষতায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি পদপ্রত্যাশী সালমান খান প্রান্তসহ বেশ কয়েকজন এগিয়ে আছেন।

এ ছাড়া অন্যান্য পদপ্রত্যাশীরা হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি শাহাবুদ্দিন আহমেদ সুমন, রুপনগর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিঠু, কাফরুল থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রায়হান, ধানমন্ডি থানা ছাত্রলীগের ২নং যুগ্ম সম্পাদক রকি, মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি রাসেলসহ দুই ডজন পদপ্রত্যাশী।

উত্তরের সভাপতি পদপ্রত্যাশী সালমান খান প্রান্ত বলেন, ছোট থেকেই বাপ-চাচাদের হাত ধরে বঙ্গবন্ধুর আদর্শে পথচলা শুরু। যতদিন বেঁচে আছি ছাত্রলীগের জন্য সবসময় কাজ করেছি ভবিষ্যতেও করব। অপশক্তিকে রুখে দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই আমার লক্ষ্য।

তিনি বলেন, ছাত্রলীগে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে আমি সবসময় সরব বলে প্রতিহিংসার স্বীকার হয়েছি বহুবার। নেত্রী আমাকে সুযোগ দিলে দল ও ছাত্রলীগের জন্য কাজ করে যাব।

আওয়ামী লীগের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেন, সাংগঠনিকভাবে দক্ষ, ক্লিন ইমেজ, শিক্ষার্থীদের কাছে গ্রহণযোগ্য এবং আওয়ামী পরিবারের এমন নেতাই বেছে নেওয়া হবে।

উল্লেখ্য, বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ও ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দুই দিন এগিয়ে ৬ ডিসেম্বর সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করেন। তবে, ঢাকা মহানগরের সম্মেলন নির্ধারিত সময়ে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ