Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

রাজধানীতে র‍্যাবের হাতে ভুয়া র‍্যাব গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৬:৪৪ পিএম

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় র‌্যাবের সার্জেন্ট পরিচয়ে প্রতারণার অভিযোগে একজন ভুয়া র‌্যাব’কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। গ্রেপ্তারের নাম মো. ইউসুফ (৪২)। সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন।

তিনি জানান, রোববার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ১ মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাব-১০ এর অধিনায়ক জানায়, গ্রেপ্তার ইউসুফ গত ১৬ অক্টোবর মো. সাদ্দাম (৩২) নামের এক ব্যক্তিকে র‌্যাবের পরিচয় দিয়ে যাত্রাবাড়ী থানার শহীদ ফারুক রোড এলাকা থেকে মোটরসাইকেল যোগে শনির আখড়ায় নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে সাদ্দামকে মামলা দেয়ার ভয়সহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে তার কাছ থেকে ২০ হাকার টাকা দাবী করে।

অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন জানান, সাদ্দাম ভয়ে তার আত্মীয়স্বজনদের কাছে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে ইউসুফ’কে ১০ হাজার টাকা দিলে ইউসুফ সাদ্দামকে ছেড়ে দেয়। এছাড়াও গ্রেপ্তার ইউসুফ র‌্যাবের বিভিন্ন কর্মকর্তা পরিচয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি প্রদর্শন করে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিত বলেও জানায়।

গ্রেপ্তারের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ