Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ইউক্রেনের সেনাদের ভারী ক্ষয়ক্ষতির কথা স্বীকার করল মার্কিন সংবাদমাধ্যম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৬:৪৬ পিএম

ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর আর্টিওমভস্কের কাছে যুদ্ধে ইউক্রেনীয় বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ডাক্তাররা সেখানে ২৪০ জন আহত ব্যক্তিকে গণনা করেছেন বলে জনপ্রিয় মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস রোববার জানিয়েছে।

শুক্রবার, ২৫ নভেম্বর, ৫০ জন আহত সেনার নাম নিবন্ধিত হয়েছিল, যখন আগের দিন এই সংখ্যা ২৪০ ছুঁয়েছিল, সংবাদপত্রটি জানিয়েছে। নিউইয়র্ক টাইমস অনুসারে, ইউক্রেন সম্প্রতি বিশেষ বাহিনী এবং আঞ্চলিক প্রতিরক্ষা যোদ্ধা সহ শহরে যথেষ্ট শক্তিবৃদ্ধি করেছে।

গত ২১ নভেম্বর, লুহানস্ক পিপলস রিপাবলিকসের (এলপিআর) মিলিশিয়ার একজন কর্মকর্তা আন্দ্রে মারোচকো বলেন, ইউক্রেনীয় সেনারা আক্রমণাত্মক পদক্ষেপ পরিত্যাগ করেছে এবং ডিপিআর-এ আর্টিওমভস্ক (ইউক্রেনের বাখমুত বলা হয়) এবং সোলেদার শহরের কাছে একটি প্রতিরক্ষামূলক অবস্থানে চলে গেছে।

এর আগে, মারোচকো জানিয়েছিলেন যে, দুটি শহরের কাছে পরিস্থিতি জটিল ছিল, কিন্তু মিত্র বাহিনী ধাপে ধাপে অগ্রসর হচ্ছে। তিনি ব্যাখ্যা করেছিলেন যে, ইউক্রেনীয় সেনারা উল্লেখযোগ্য দুর্গ স্থাপন করেছিল, যা অতিরিক্ত অসুবিধা তৈরি করেছিল। ভারপ্রাপ্ত ডিপিআর প্রধান ডেনিস পুশিলিনও জোর দিয়েছিলেন যে, আর্টিওমভস্ক এলাকায় রুশ সৈন্যরা অগ্রসর হচ্ছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ