Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

গ্রামীণ ব্যাংকের শার্শার গোগা শাখার টাকা আত্মসাত দায়ে সাবেক ব্যবস্থাপকের কারাদন্ড

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৭:১৮ পিএম

গ্রামীণ ব্যাংক শার্শার গোগা শাখার দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাতের মামলায় সাবেক শাখা ব্যবস্থাপক নাজমুল হককে ৩ বছর সশ্রম কারাদÐ ও অর্থদÐ দিয়েছে আদালত। রবিবার স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক রায়ে এ সাজা দিয়েছেন। সাজাপ্রাপ্ত নাজমুল হক কুষ্টিয়ার সদরের বটলৈ গ্রামের আরশেদ আলী শেখের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পিপি আশরাফুল আলম বিপ্লব।

মামলার অভিযোগে জানা গেছে, ২০০৯ সাল থেকে ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত নাজমুল হক শার্শার গোগা গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। এ সময় তিনি ৫৫ জন গ্রাহকের ভুয়া ঋণ বিতরণ দেখিয়ে ১ লাখ ১৯ হাজার ৯৮৪ টাকা ও ১৬ জন গ্রাহকের ঋণের কিস্তির ৭৩ হাজার ৩২৬ টাকা এবং ৫ জন সদস্যের জিপিএস হিসাবের কিস্তির ৬ হাজার ৩৭৪ টাকাসহ বিভিন্ন সূত্র থেকে আদায় করা মোট ২ লাখ ৩২ হাজার ৮৫৬ টাকা আত্মসাত করেন।

এ অভিযোগের প্রাথমিক তদন্তে টাকা আত্মসাতের সত্যতা পাওয়ায় ২০১৬ সালের ২৪ নভেম্বর দুদকের সহকারী পরিচালক শহীদুল ইসলাম মোড়ল বাদী হয়ে দুর্নীতি দমন আইনে শার্শা থানায় একটি মামলা করেন। এ মামলার তদন্ত শেষে আসামি নাজমুল হকের বিরুদ্ধে অভিযোগে সত্যতা পাওয়ায় তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক শহীদুল ইসলাম মোড়ল ২০১৮ সালের ১০ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেন। এ মামলার দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি নাজমুল হকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৩ বছর সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত নাজমুল হক কারাগারে আটক আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ