Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

পরীক্ষায় ফেল করে ময়মনসিংহে দুই ছাত্রীর আত্মহত্যা!

শামসুল আলম খান | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৭:৪২ পিএম

ময়মনসিংহে এসএসসি পরীক্ষার ফলাফলে জেলার প্রায় প্রতিটি ঘরে ঘরে আনন্দ উল্লাস থাকলেও অকৃতার্য দুই শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় সেই আনন্দ যেন বিষাদে রূপ নিয়েছে। এনিয়ে ভুক্তভোগী পরিবারে শোকাবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

মৃত্যুবরণ করা ওই শিক্ষার্থীরা হলেন- ময়মনসিংহ সদর উপজেলার মজমপুর গ্রামের মফিজ উদ্দিন ফকিরের মেয়ে শারমিন আক্তার (১৬) ও গফরগাঁও উপজেলার স্কুল শিক্ষক নির্মল চন্দ্র দে’র মেয়ে নিঝুম মনি (১৭)।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে পৃথক পৃথক স্থানে এই ঘটনা ঘটে। ময়মনসিংহ কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) ফারুক হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডাঃ আব্দুল্লাহ উমর দাখিল মাদরাসার শিক্ষার্থী শারমিন আক্তার পরীক্ষার ফলাফলে অকৃতকার্য হয়। এই খবরে সে মনের দুঃখে তাঁর নিজ ঘরে সিলিং ফ্যানে ওড়না টানিয়ে আত্মহত্যা করে।

পরে পুলিশ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় পরবর্তী ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা। একই কারণে গফরগাঁও পৌরসভার ৫নং ওয়ার্ডের পন্ডিতপাড়া এলাকায় নিঝুম মনি(১৭) নামের আরেক শিক্ষার্থী বিষপানে আত্মহত্যা করে মৃত্যুবরণ করেছে। সে উপজেলার টাঙ্গাব ইউনিয়নের বাঁশিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক নির্মল চন্দ্র দে’র মেয়ে বলে জানা গেছে।

নিঝুম মনি গফরগাঁও উপজেলার খাইরুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল বলে জানিয়েছেন গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহম্মেদ।

তিনি জানান, ঘটনাটি টের পেয়ে পরিবারের লোকজন মারাত্মক আহত অবস্থায় নিঝুম মণিকে ময়মনসিংহ মিেডকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষনা করে। এ ঘাটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ