Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ট্যাপের মাধ্যমে দেয়া যাবে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ফি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৮:৩২ পিএম

মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপের মাধ্যমে এখন থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ফি দেওয়া যাবে। অ্যাডমিশন ও রেজিস্ট্রেশন ফি প্রদানের লক্ষ্যে ট্যাপ ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ চুক্তির আওতায় এখন থেকে ট্যাপের মাধ্যমে বাংলাদেশের সকল কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে ঝামেলহীনভাবে খুব সহজে অ্যাডমিশন ও রেজিস্ট্রেশন ফি দিতে পারবেন।

সম্প্রতি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসে এক অনুষ্ঠানের মাধ্যমে ট্যাপ ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের মধ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ্যে চুক্তি স্বাক্ষর করেন ট্যাপের হেড অফ স্কুল ব্যাংকিং মো. বোরহানুল ইসলাম ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্যাপের স্কুল ব্যাংকিং ম্যানেজার আব্দুল্লাহ আলাউদ্দিন ও হাবিব গাফফার এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কারিকুলামের পরিচালক প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ, কারিকুলাম বিশেষজ্ঞ (দাখিল ভোকঃ) প্রকৌশলী মো: ফারুক রেজা ও কারিকুলাম বিশেষজ্ঞ (ডিপ্লোমা) রুপক কান্তি বিশ^াস।

ট্যাপ অ্যাপের মাধ্যমে টিউশন ফি প্রদানের জন্য ট্যাপ অ্যাপ লগইন করে ফিস অপশনে গিয়ে টিউশন ফিস অপশন নির্বাচন করতে হবে। এরপর শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা থেকে বাছাই করে স্টুডেন্ট আইডি ও মাস নির্বাচন করে খুব সহজে টাকা জমা দিতে পারবেন।

এ বিষয়ে ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপের সিইও দেওয়ান নাজমুল হাসান বলেন, ‘গ্রাহকদের জীবন ব্যবসা সহজ করা লক্ষ্যে আমরা কাজ করে আসছি। প্রথম থেকেই আমরা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ফি যাতে নির্বিঘেœ প্রদান করা যায় সে ব্যবস্থা করেছি। পাশাপাশি এখন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান যোগ করায় আরো বেশি গ্রাহক খুব সহজে ঝামেলাহীন ভাবে ফি দিতে পারবেন। এভাবে সব স্তরে সকলের মধ্যে ট্যাপের সুবিধা পৌঁছে দেওয়া আমাদের অন্যতম লক্ষ্য।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ