Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

হাত-পা বেঁধে অমানবিক নির্যাতন

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

শেরপুরের ঝিনাইগাতীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আবু রায়হান গাজী (৪০) নামে এক দিনমজুরকে মধ্যযুগীয় কায়দায় হাত-পা বেঁধে নির্মম নির্যাতনের অভিযোগ করেছেন প্রতিপক্ষ। এতে স্বামী-স্ত্রী ২ জন মারত্মকভাবে আহত হয়েছেন। এ ব্যাপারে আবু রায়হান গাজীর বড় ভাই জালাল উদ্দিন বাদী হয়ে ৯ জনকে আসামি করে গত রোববার রাতে থানায় মামলা দায়ের করেন। এ অভিযোগে পুলিশ তাৎখনিক গ্রেফতার করেছে ২ জনকে। রবিবার উপজেলার ধানশাইল ইউনিয়নের মাদারপুর গ্রামে এ ঘটনা ঘটে। অহত আবু রায়হান গাজি ওই গ্রামের মৃত আব্দুল ওয়াহাবের ছেলে। ঘটনায় জড়িতের অভিযোগে প্রতিবেশি আবুল কালাম আজাদ ও হুমায়ুন কবির নামে ২ জনকে আটক করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার প্রভাবশালী আজাদ, হুমাযুন ও ছামিউল গংদের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল আবু রায়হান গাজির সাথে। এ ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকাল সাড়ে ৮টার দিকে আজাদ-হুমায়ুনসহ তার লোকজন আবু রায়হান গাজিকে হাত-পা বেঁধে নির্মমভাবে নির্যাতন চালায়। এসময় আবু রায়হান গাজিকে উদ্ধার করতে এসে বেধরক মারপিটের শিকার হন তার স্ত্রী রানী আক্তার। পরে ৯৯৯ নম্বরে ফোন দেন স্থীয়রা। ফোন পেয়ে ঝিনাইগাতী থানার ওসি মো: মনিরুল আলম ভূঁইয়া তাৎক্ষনিক এসআই ফরিদ উদ্দিন ও এএসআই জিল্লুর রহমানকে সঙ্গীঁয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পাঠালে মারাত্মক আহত আবু রায়হান গাজিকে ও তার স্ত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ। আহতদের অবস্থা খারাপ দেখে চিকিৎসক তাদেরকে শেরপুর জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। অহত রাহান গাজীর অবস্থা গুরুতর বলে কর্তব্যরত ডাক্তার জানান। এদিকে জড়িত অভিযোগে ঘটনাস্থল থেকে অভিযুক্ত আবুল কালাম আজাদ ও হুমায়ুন কবিরকে আটক করে থানা পুলিশ।
মামলা ও ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি মো. মনিরুল আলম ভুঁইয়া বলেন, এ ঘটনায় আবুল কালাম আজাদ ও হুমায়ুনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে জোর পুলিশি তৎপরতা অব্যাত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন