Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি ঘানার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৯:১৬ পিএম | আপডেট : ১০:৩৬ পিএম, ২৮ নভেম্বর, ২০২২
 কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে নাটকীয়তায় ঠাসা একটি ম্যাচ উপহার দিল  ঘানা ও দক্ষিণ কোরিয়া। এক মুহূর্তে একদল এগিয়ে যায় তো পরের মুহূর্তে অন্যদল।তুমুল  লড়াইয়ের পর অবশ্য শেষ হাসি হেসেছে আফ্রিকান দেশ ঘানা। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করার পরও দক্ষিণ কোরিয়া ম্যাচটি  হেরে যায় ৩-২ ব্যবধানে। এ হারের ফলে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে সন হিউং মিনদের।
 
প্রথমার্ধে বল পজিশনে দক্ষিণ কোরিয়া এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি।উল্টো ১০ মিনিটের ব্যবধানে দুটি গোল করে ম্যাচে এগিয়ে যায় ঘানা।২৪তম মিনিটে জর্ডান ফ্রি-কিক থেকে বক্সে পাওয়া বল জালে জড়ান মোহামেদ সালিসুর।৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আসরে আলো ছড়ানো তরুণ মোহামেদ কুদুস।৫৮ মিনিটে ব্যবধান কমায় কোরিয়া।ক্যাং লি ঘানার ডি-বক্সে নিখুঁত ক্রসে ভেসে আসা বলে ডাইভিং হেডে দুর্দান্ত গোল করেন চো গুয়ে-সাং।৬১ তম মিনিটে তার গলেই সমাতায় ফেরে এশিয়ার দেশটি।ম্যাচ যখন সমতার শেষ হওয়ার কার দ্বারপ্রান্তে ঠিক তখনই নিজের দ্বিতীয় গোল করে ঘানাকে নাটকীয় জয় এনে দেন আব্দুল কুদুস।
 
 
গ্রুপ টেবিলে ২ ম্যাচে একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে ঘানা। ১ পয়েন্ট নিয়ে তলানিতে এশিয়া দলটি। ঘানার সমান ৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে পর্তুগাল। তিন নম্বরে ১ পয়েন্ট নিয়ে আছে উরুগুয়ে। হিসাব-নিকাশের বিচারে এখনও শেষ ষোলোতে যাওয়ার সম্ভাবনা জাগিয়ে রেখেছে চারটি দলই।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন