Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ জি-২০ পর্দা উঠানোর জন্য প্রস্তুত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৯:১৯ পিএম

ভারতের সাথে মিল রেখে আগামী ১ ডিসেম্বর জি-২০ সম্মেলনের পর্দা উঠানোর জন্য আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ প্রস্তুতি নিচ্ছে।৪০ এর বেশি মিশন প্রধান ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা গত শুক্রবার আন্দামান ও নিকোবর পরিদর্শন করেন।–এএনআই

প্রতিনিধিরা এসময় সেখানকার সেলুলার জেল পরিদর্শন করেন যেখানে প্রখ্যাত লেখক ও চিন্তাবিদ ভীর সাভারকারকে ব্রিটিশরা জেলবন্দী করেছিল।এসময় জি-২০ এর প্রধান সমন্বয়কারী হর্ষবর্ধন শ্রিংলা ও জি-২০ শেরপা অমিতাভ কান্ট অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

কেন আন্দামান ও নিকোবরকে নির্বাচন করা হয়েছে, এ প্রসঙ্গে বলতে গিয়ে হর্ষবর্ধন শ্রিংলা বলেন, আন্দামান আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জি-২০ সামিটে ইন্দোনেশিযার প্রেসিডেন্টকে বলেছেন, আমরা কিন্তু এখন আপনাদের ৯০ নটিক্যাল মাইল দূরে নয়, ৯০ নটিক্যাল মাইল কাছে।এটা প্রতীকি। কেননা, আন্দামান ইন্দোনেশিয়ার খুব কাছে অবস্থিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ