Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে সরগরম রাজশাহী

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

রাজশাহী বিভাগে বিএনপির গণসমাবেশ ঘিরে আগেভাগেই সর্বত্র নেতাকর্মীদের নামে গায়েবি মামলা আর গ্রেফতারের পর পরিবহন ধর্মঘট নিয়ে একই ছকে বাঁধা পড়লো বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ। এবার একধাপ এগিয়ে তিনদিনের নয়, ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে। আর দাবিও একই। ফলে এখানে আগেভাগে চলে আসবে নেতাকর্মী সমর্থকরা। একদিনের সমাবেশ হবে তিনদিনে। হাজার হাজার মানুষের আগমন। মিছিল মিটিং আর রান্না খাওয়া সবই চলবে। ইতোমধ্যে সমাবেশে যোগদানের আহবান জানিয়ে শুরু হয়েছে মাইকিং। পোষ্টারও শোভাপাচ্ছে। শীত এখনো জাঁকিয়ে না বসলেও শীতের আমেজ সমাবেশ ঘিরে উত্তাপ ছড়াচ্ছে। নগরীর ওয়ার্ডে ওয়ার্ডে জনসংযোগ প্রায় শেষ করে এনেছেন এখানকার নেতাকর্মীরা। বাজারে রাস্তায় মহিলা দলের কর্মীরা প্রচারপত্র বিতরণ করছেন। ওয়ার্ডে ওয়ার্ডে মিছিলও হচ্ছে। ব্যানার ফেষ্টুনও রেডি। সমাবেশের দু’একদিন আগে থেকে বিভিন্নস্থানে ব্যাপকভাবে টানানো হবে। দীর্ঘদিন পর সুযোগ পেয়েছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা তাদের ব্যানার ফেস্টুন টানানোর। নগরীর মালোপাড়াস্থ বিএনপির নগর কার্যালয়ও বেশ সরগরম। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ভিড় করছেন। বিভিন্ন কর্মসূচি শেষে দায়িত্বশীল নেতারা এসে অপেক্ষমান নেতাকর্মীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন।

বিএনপির নেতারা ভেবেছিলেন হয়তো কুমিল্লার মত পরিবহন ধর্মঘট হবেনা। কিন্তু তা হয়নি। ধর্মঘটের ঘোষণা দেয়া হয়েছে। আর সেভাবে প্রস্তুতি নেয়া হচ্ছে। অবশ্য আগে ভাগেই এনিয়ে প্রস্তুতি ও পরিকল্পনা করেছে। যারা আগেভাগে আসবেন তাদের থাকা খাওয়া পয় প্রনালীর বিষয়টা বিবেচনা করা হচ্ছে। সমাবেশের স্থান ঐতিহাসিক মাদ্রাসা ময়দান। পাশেই পদ্মা নদী। তীরজুড়ে ব্যাবস্থা করা হচ্ছে ইজতেমার মত প্রকৃতির ডাকে সাড়া দেবার ব্যাবস্থা। অন্যান্য স্থানের মত মাঠের পাশেই ব্যবস্থা করা হবে আগেভাগে যারা আসবেন তাদের রাত্রিযাপন ও খাবারের আয়োজন। খাবার ও পানির জন্য মাঠের আশেপাশে ছাড়াও বিভিন্ন পয়েন্টে থাকবে প্রয়োজনীয় ব্যবস্থা। যাতে বাইরে থেকে আসা নেতাকর্মী সমর্থকদের কষ্ট কম হয়। গণসমাবেশের খুঁটিনাটি প্রতিনিয়ত পর্যবেক্ষণ করছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, সাবেক মন্ত্রী সমাবেশের সমন্বয়ক রুহুল কুদ্দুক তালুকদর দুলু,বিএনপির যুগ্মমহাসচিব হারুনার রশীদ এমপি, সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, জেলা আহবায়ক আবু সাঈদ চাঁদ, মহানগর আহবায়ক এরশাদ আলী ঈশাসহ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ