Inqilab Logo

রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

মাদরাসা বোর্ডে পাসের হার ৮২.২২ শতাংশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

চলতি বছরের এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় মাদরাসা বোর্ডে অধীনে দাখিল পরীক্ষায় পাসের হার ৮২ দশমিক ২২ শতাংশ। যা গতবছরের তুলনায় ১১ শতাংশ কম। আগের বছর এই বোর্ডে পাসের হার ছিল ৯৩ দশমিক ২২ শতাংশ। এই বোর্ড থেকে এবার জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ৪৫৭ জন। যা গতবছর ছিল ১৪ হাজার ৩১৩ জন।

গতকাল সোমবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, এ বছর মাদরাসা বোর্ড থেকে ৯ হাজার ৯৪টি প্রতিষ্ঠানের ২ লাখ ৬০ হাজার ১৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১ লাখ ২৫ হাজার ৮৯০ জন ছাত্র ও ১ লাখ ৩৪ হাজার ২৪২ জন ছাত্রী। তাদের মধ্যে ২ লাখ ১৩ হাজার ৮৮৩ জন পরীক্ষায় পাস করেছেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১ লাখ ৩ হাজার ৩৭৭ জন ছাত্র ও ১ লাখ ১০ হাজার ৫০৬ জন ছাত্রী। মাদরাসা বোর্ডে এবার জিপিএ-৫ পেয়েছেন ১৫ হাজার ৪৫৭ জন। এর মধ্যে ৭ হাজার ১৮৪ জন ছাত্র ও ৮ হাজার ২৭৩ জন ছাত্রী। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ