Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কঠোর নিরাপত্তার মধ্যেই সমকামীদের সমর্থনে পতাকা নিয়ে মাঠে প্রবেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১০:২৯ এএম | আপডেট : ১০:৩০ এএম, ২৯ নভেম্বর, ২০২২

কঠোর নিরাপত্তায়ও আটকে রাখতে পারল না কাতার। সমকামীদের সমর্থনে ফুটবল বিশ্বকাপে পর্তুগাল-উরুগুয়ে ম্যাচ চলাকালীন ‘রংধনু’ পতাকা নিয়ে মাঠের মধ্যে ঢুকে পড়লেন এক সমর্থক। তার জেরে সাময়িকভাবে বন্ধ হয়ে যায় খেলা। পরে তাকে মাঠের বাইরে বের করে নিয়ে যাওয়া হয়।

সোমবার (২৮ নভেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে রাত ১টায় অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটের মাঠে ঢুকে পড়েন এক ব্যক্তি। সমকামীদের সমর্থনে তার হাতে রংধনু পতাকা ছিল। সঙ্গে নীল রঙের যে সুপারম্যান টি-শার্ট পরেছিলেন। যে শাটের পেছনে ইরানের মহিলাদের সমর্থনে বার্তা লেখা ছিল।

আর শার্টের সামনে ছিল ইউক্রেনকে বাঁচানোর আবেদন। শার্টের পেছনে বড় বড় অক্ষরে লেখা ছিল, ইরানের মহিলাদের প্রতি শ্রদ্ধা (RESPECT FOR IRANIAN WOMAN) আর সামনে লেখা ছিল, ‘সেভ ইউক্রেন (SAVE UKRAINE)।’


আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন এই ঘটনা সম্পর্কে আরও তথ্যের জন্য ফিফা এবং কাতার টুর্নামেন্ট আয়োজকদের সঙ্গে যোগাযোগ করলেও বিস্তারিত কিছু জানাতে পারেনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ