Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাঠগড়া থেকে লাফিয়ে বিচারকের গলায় ছুরি ধরলেন আসামি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১২:৫২ পিএম

ভরা এজলাসে মামলার শুনানি চলছে। আসামিও উপস্থিত কাঠগড়ায়। কিন্তু হঠাৎই কাঠগড়া থেকে লাফিয়ে এক দৌড়ে বিচারকের কাছে গেলেন আসামি। বিচারক কিছু বুঝে উঠার আগেই তার গলা টিপে ধরলেন। এরপর পকেট থেকে ছুরি বের করে তা গলায় ধরলেন তিনি। এতে হুলস্থূল কাণ্ড ঘটে যায় ওই আদালতে।

সোমবার ঘটনাটি ঘটেছে ভারতের ওড়িশা রাজ্যের বেরহমপুরের একটি আদালতে।

পরে ৫১ বছর বয়সি ওই আসামিকে ধরে জেলে নিয়ে যায় পুলিশ।
ঘটনার বর্ণনা দিতে গিয়ে নিজেও বিস্মিত বেরহমপুরের এসপি বিবেক সারাভনা। তিনি বলেন, “সোমবার আদালতে শুনানি চলছিল। অভিযুক্ত হঠাৎ বিচারক প্রজ্ঞাপারমিতা প্রতিহারির গলায় ছুরি চেপে ধরেন। প্রায় ১০ সেকেন্ডের মতো বিচারকের গলায় ছুরি ধরে রাখেন ওই অভিযুক্ত।”

বিচারক কোনও রকমে নিজেকে মুক্ত করেন আসামির হাত থেকে। তিনি আসন থেকে লাফিয়ে নিচে পড়ে যান। তাকে বাঁচাতে দৌড়ে যান আইনজীবী ও আদালতকর্মীরা। ছুটে যান নিরাপত্তাকর্মীরাও। গোটা ঘটনায় হুলস্থুল পড়ে যায় আদালত প্রাঙ্গণে। সঙ্গে সঙ্গে ওই অভিযুক্তকে আটক করে নিয়ে যায় পুলিশ। এ ঘটনায় ওই আদালতের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

কেন এমন আচরণ করলেন, তা নিয়ে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে প্রাথমিকভাবে পুলিশ মনে করছে অভিযুক্তের মানসিক সমস্যা রয়েছে। এজন্য তার চিকিৎসাও চলছে। পাশাপাশি খুনের চেষ্টার অভিযোগে আরও একটি মামলা হয়েছে তার বিরুদ্ধে। সূত্র: ওড়িশা টিভি, টাইমস অব ইন্ডিয়া, নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস, এমএসএন, দ্য উইক, জিনিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ