Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

অসৎ উদ্দেশে বাসা-বাড়িতে তল্লাশি করছে আইনশৃঙ্খলা বাহিনী: ইউট্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ৪:১৮ পিএম
বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীমের বাসাসহ বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের বাসা-বাড়িতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক তল্লাশি ও হয়রানির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)। 
সংগঠনের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খান আজ মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, গতকাল সোমবার বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীমের ধানমন্ডির ১ নম্বর রোডের ৪ নম্বর বাসায় পুলিশ সন্ধ্যা ৬টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী অভিযান চালিয়েছে। পরে পুলিশ বাসার দারোয়ান, কেয়ারটেকার, গাড়িচালক ও কলাবাগান থানা শ্রমিকদলের আহ্বায়ক রাসেলকে আটক করে নিয়ে গেছে। এর পেছনে অসৎ উদ্দেশ্য রয়েছে।
নেতৃদ্বয় বলেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ হবে। সে উপলক্ষ্যে ব্যানার-পোস্টার লাগানো এবং লিফলেট বিতরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। নাসির উদ্দিন আহমেদ অসীম একজন খ্যাতিমান ব্যারিস্টার ও রাজনীতিবিদ। তার শ্বশুর মরহুম আব্দুল মান্নান ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান। জনাব অসীম নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের আহ্বায়ক ছিলেন। তার মতো নেতার বাসায় তল্লাশি অত্যন্ত ন্যাক্কারজনক ও লজ্জাজনক ঘটনা। 
তারা বলেন, আমরা জেনেছি যে, ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে দলের নেতাকর্মীরা বিভিন্ন স্থানে ব্যানার, পোস্টার লাগাচ্ছেন। লিফলেট বিতরণ করবে। সেসব জিনিস অসীমের বাসায়ও রয়েছে। এগুলো তো নিষিদ্ধ কিছু না। বিএনপি নিষিদ্ধ সংগঠন নয় যে, এসব রাখতে পারবে না। প্রকৃতপক্ষে হয়রানি করা এব অসৎ উদ্দেশ্য নিয়েই পুলিশ অভিযান চালিয়েছে বলে আমরা মনে করি।
নেতৃদ্বয় বলেন, মূলত আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ ঠেকাতে ক্ষমতাসীন শাসকগোষ্ঠী যেসব অপতৎপরতা অবলম্বন করছে ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীমের বাসভবনে তল্লাশি তারই ধারাবাহিকতার অংশ মাত্র। কেননা ইতিমধ্যে দেশের অন্যান্য বিভাগীয় গণসমাবেশ ঠেকাতে পরিবহন ধর্মঘট, নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি ও মিথ্যা মামলা দায়ের, হামলা-গ্রেফতারের মতো অগণতান্ত্রিক পন্থা অবলম্বন করেছে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী। ঠিক একইভাবে এবার ঢাকা বিভাগীয় গণসমাবেশ ঠেকাতে সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, বাসা-বাড়িতে তল্লাশিসহ নানাভাবে অযথা হয়রানি করছে। ইতিমধ্যে মহানগরীর বেশ কয়েকজন নেতাকে গ্রেফতারও করেছে। কিন্তু এসব করে সরকার তাদের অগণতান্ত্রিক ও ফ্যাসিস্ট আচরণেরই বহিপ্রকাশ ঘটাচ্ছে।
ইউট্যাবের শীর্ষ দুই নেতা বলেন, কোনোরকম সুনির্দিষ্ট অভিযোগ ছাড়াই বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীমের বাসাসহ বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের বাসা-বাড়িতে তল্লাশি অসাংবিধানিক কর্মকাণ্ড। আমরা ইউট্যাবের পক্ষে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসাথে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ ভুমিকা বজায় রাখার আহ্বান জানাচ্ছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউট্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ