Inqilab Logo

শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বাংলাদেশও অর্থনৈতিকভাবে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে : কেসিসি মেয়র

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ৪:৪৪ পিএম


লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স এ্যান্ড রিকভারি প্রজেক্ট (এলজিসিআরআরপি) এর দিনব্যাপী কর্মশালা আজ মঙ্গলবার সকালে খুলনা সিটি কর্পোরেশনের শহিদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী পদক্ষেপের কারণে আমরা কোভিড-১৯ মোকাবেলা করতে সক্ষম হয়েছি। করোনাভাইরাসের প্রকোপ দেশ থেকে এখনও শতভাগ দূর হয়নি। তাই এই ভাইরাস থেকে রক্ষা পেতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অন্যান্য দেশের মতো বাংলাদেশও অর্থনৈতিকভাবে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের চলমান পরিস্থিতিতে এই ধরণের প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। করোনা মহামারীর সময়ে যারা মৃত্যুবরণ করেছে তাদের বিভিন্ন কবরস্থান ও শ্মশানে সমাহিত করা হয়েছে। এই প্রকল্পের অর্থ বিভিন্ন কবরস্থান, শ্মশান, বাজার, ধর্মীয় প্রতিষ্ঠান ও হাসপাতালের উন্নয়নে কাজে লাগানো যেতে পারে। প্রকল্পের অর্থ সঠিক পথে ও সুন্দরভাবে ব্যয় করতে মেয়র সংশ্লিষ্টদের নিদের্শনা দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শেখ মুজাক্কা জাহের, কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম ও বিশ^ ব্যাংকের সিনিয়র আরবান ডেভেলপমেন্ট বিশেষজ্ঞ সেনহুয়া ওয়াঙ। কর্মশালায় সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক নাজমুস সাদাত মোঃ জিল্লুর রহমান। প্রবন্ধ উপস্থাপন করেন কেসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মশিউজ্জামান খান এবং বিশ^ ব্যাংকের প্রতিনিধি জিনিয়া সুলতানা। বিশ^ ব্যাংকের সহযোগিতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এই কর্মশালার আয়োজন করে। দেশের ১০টি সিটি কর্পোরেশন এবং ৩২৯ টি পৌরসভায় এই প্রকল্প বাস্তবায়িত হবে। কর্মশালায় খুলনা বিভাগের ১০ জেলার ৩৬টি পৌরসভার মেয়র, পৌর নির্বাহী কর্মকর্তা, প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, কেসিসি’র সহকারী প্রকৌশলী ও সংশ্লিষ্ট কর্মকতারা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেসিসি মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ