Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

বাংলাদেশে বিশ্বমানের প্রসাধনী, স্কিনকেয়ার, হোমকেয়ার ও পারসোনাল কেয়ার উৎপাদনের নতুন দিগন্ত সূচনা

বিআরআইসিএম-এর সঙ্গে রিমার্ক এইচ বি লিমিটেডের চুক্তি স্বাক্ষর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ৮:২২ পিএম

বাংলাদেশে বিশ্বমানের প্রসাধনী, স্কিন কেয়ার, হোম কেয়ার ও পারসোনাল কেয়ার পণ্য উৎপাদনে বিআরআইসিএমের প্রয়োজনীয় সহযোগিতা গ্রহণ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে। উৎপাদন পর্যায়ে বিআরআইসিএমের কাছ থেকে কেমিক্যাল, মেট্রোলজিক্যাল ট্রেসেবিলিটি, গবেষণা ও উন্নয়ন, টেস্টিং, ক্যালিব্রেশন এবং প্রশিক্ষণ পরিষেবা সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা গ্রহণ করবে রিমার্ক এইচ বি লিমিটেড।

সম্প্রতি (২৯ নভেম্বর ২০২২) বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম) এবং রিমার্ক এইচবি লিঃ এর মধ্যে চুক্তিটি স্বাক্ষর করেন রিমার্ক এর পক্ষে নির্বাহী পরিচালক (কর্পোরেট অ্যাফেয়ার্স) শরীফ মোহাম্মাদ আলী ও বিআরআইসিএম পরিকল্পনা, গবেষণা ও আন্তর্জাতিক বিষয়ক বিভাগীয় প্রধান ড. প্রণব কর্মকার।

এ সময় উপস্থিত ছিলেন বিআরআইসিএমের মহাপরিচালক ড. মালা খানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এই চুক্তির আওতায় রিমার্ক এইচ বি লিমিটেড বিআরআইসিএমের নিকট থেকে কেমিক্যাল মেট্রোলজিক্যাল ট্রেসেবিলিটি, গবেষণা ও উন্নয়ন, টেস্টিং, ক্যালিব্রেশন এবং প্রশিক্ষণ পরিষেবা সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা গ্রহণ করবে।

এ চুক্তির মাধ্যমে ভবিষ্যতে প্রসাধনী, স্কিনকেয়ার, হোমকেয়ার ও পারসোনাল কেয়ারের উৎপাদনে উভয় প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা, বিভিন্ন পণ্যের পরীক্ষা-নিরীক্ষা, কনসালটেন্সি প্রভৃতি কার্যক্রম পরিচালনার সুযোগ সৃষ্টি হবে।

ইতোমধ্যে রিমার্কের উদ্যোগে মুন্সিগঞ্জে প্রায় একশ একর জমির উপর ফ্যাক্টরি স্থাপনের কাজ দ্রুত চলমান রয়েছে। অন্যদিকে, বাংলাদেশে প্রথমবারের মত স্কিনকেয়ার রিসার্চ ইন্সিটিউট প্রতিষ্ঠার কাজও চুড়ান্ত পর্যায়ে রয়েছে। সর্বোপরি, কসমেটিকস ও স্কিনকেয়ার পণ্য উৎপাদন ও সরবরাহ ব্যবস্থার দক্ষিণ এশীয় হাব হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠাই এ উদ্যোগের মূল লক্ষ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ