Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

চিটাগাং চেম্বারে যুক্তরাজ্যের চেম্বার ওয়েলস প্রতিনিধিদল

আরো বিনিয়োগে আগ্রহ প্রকাশ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সফররত যুক্তরাজ্যের চেম্বার ওয়েলস’র নির্বাহী সভাপতি পিটার পল সেøভিনের নেতৃত্বে প্রতিনিধিদলের সদস্যরা গতকাল মঙ্গলবার চিটাগাং চেম্বারে চট্টগ্রামের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। পিটার পল সেøভিন বলেন, ভৌগোলিক কারণে বাংলাদেশের চট্টগ্রাম গুরুত্বপূর্ণ। এখানে ব্যবসায়ের ক্রমাগত পরিসর বৃদ্ধি, কর্মসংস্থান এবং অংশীদারীত্বমূলক বিনিয়োগের কারণে চেম্বার ওয়েলস’র বিনিয়োগকারীরা বিনিয়োগে আগ্রহী। তিনি চট্টগ্রামে শিক্ষা, টেকনোলজি, হেলথ কেয়ার, শিপিংসহ বিভিন্ন খাতে বিনিয়োগ সম্ভাবনার উল্লেখ করেন। চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম বলেন, বাংলাদেশের গুরুত্বপূর্ণ বাণিজ্য অংশীদার যুক্তরাজ্য। চলতি বছরে বাংলাদেশ থেকে প্রায় ৩.১ বিলিয়ন পাউন্ড যুক্তরাজ্যে রফতানি করা হয়েছে এবং যুক্তরাজ্য থেকে বাংলাদেশে ৯০১ মিলিয়ন পাউন্ড আমদানি করা হয়েছে। উভয় দেশের মধ্যে বিনিয়োগ এবং পণ্য আমদানি রফতানির দারুণ সুযোগ রয়েছে। সরকার দেশের অর্থনীতিকে বেগবান করতে ১০০টি বিশেষায়িত শিল্পাঞ্চল ঘোষণা করার ফলে চট্টগ্রাম দেশের ইন্ডাস্ট্রিয়াল হাবে পরিণত হয়েছে। তাই চট্টগ্রামের ভৌগোলিক সুবিধা কাজে লাগিয়ে যুক্তরাজ্যের চেম্বার ওয়েলস’র প্রতিনিধিদলকে বিনিয়োগ করার আহবান জানান চেম্বার সভাপতি।
এ সময় চেম্বার সিনিয়র সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, ইন্টারলিংক বিজনেস কনসালটেন্সি মাহবুব নূর, কনক্রিট ক্যানভাস গ্রুপের ড্যারেন হিউজস, আব্রাহাম ডিন এসোসিয়েট’র ডাইরেক্টর সাঈদ উদ্দিন, যুক্তরাজ্যের গ্লোবাল রিক্রুটমেন্ট কনসালট্যান্ট’র সিইও নোমান রুহিদ, চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের পরিচালক শাহেদ সরোয়ার বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ