Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী

রূপগঞ্জে শ্রমিক অসন্তোষ বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:০৬ এএম

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভেরিটেক্স নামে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এসময় বিক্ষ্ব্ধু শ্রমিকরা আধাঘন্টা ব্যাপী ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের গার্মেন্টস এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, গার্মেন্টস এলাকায় ভেরিটেক্স নামে পোশাক কারখানায় ১ হাজার শ্রমিক কাজ করেন। শ্রমিকরা গত আগষ্ট থেকে নভেম্বর মাস পর্যন্ত শ্রমিকদের বেতন বকেয়া রয়েছে। শ্রমিকরা জানান,মালিকপক্ষ বেশ কয়েকবার বেতন পরিশোধ করার কথা বললে মালিকপক্ষ বিভিন্ন রকম টালবাহানা শুরু করে। পরে শ্রমিকরা জানতে পারেন শ্রমিকদের বেতন পরিশোধ না করেই মালিপক্ষ ১ ডিসেম্বর থেকে কারখানাটি বন্ধ করে দিবেন। গতকাল মঙ্গলবার দুপুরে শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন। অবরোধের কারণে ঢাকা-সিলেট মহাসড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক কারখানার কয়েকজন শ্রমিক বলেন, দ্রব্যমূল্যের উর্ধ¦গতির পরও তাদের ৪ মাসের বেতন বকেয়া রেখেছে মালিকপক্ষ। এ কারণেই আমার রাস্তায় নেমে আন্দোলন করেছি।
এ ব্যাপারে কারখানায় গিয়ে বক্তব্য নিতে গেলে কারখানার জিএমসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের কাউকে পাওয়া যায়নি। পরে গণ্যমাধ্যম কর্মীদের সাথে কথা বলতে আসেন হালিম নামে প্রশাসন বিভাগের এক কর্মকর্তা। তিনি বলেন, শ্রমিকদের চাহিদামতো বেতন পরিশোধ করা দেওয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ