Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

দলগত নৈপুণ্যে মানেহীন সেনেগালের সপ্ন জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০২ এএম | আপডেট : ৪:৪৪ এএম, ৩০ নভেম্বর, ২০২২
অর্জন অভিজ্ঞতা আর জনপ্রিয়তার নিরিখে আফ্রিকান ফুটবলে সেনেগাল উপরের সারিরই একটি দল।তবে বিশ্বকাপের শেষ কয়েকটি আসরের তাদের অর্জনের ঝুলি ছিল শূন্য।তবে বর্তমান ফুটবলের অন্যতম সেরা তারকাদের একজন সাদিও মানের দলে কাতার বিশ্বকাপে সপ্ন দেখছিল কাতার।তবে বিশ্বকাপে শুরুতে ইনজুরির কারণে মানে ছিটকে গেলে বড় ধাক্কা খায় সেনেগাল।সেই ধাক্কা সামলেই দলগত নৈপুণ্যে নকআউট পর্ব নিশ্চিত করেছে সেনেগাল।
 
বাঁচামরার ম্যাচে ইকুয়েডরকে ২–১ গোলে হারিয়ে ২০ বছর পর আবার শেষ ষোলোর টিকিট পেল আফ্রিকান দেশটি।
 
খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এই দুই দলের লড়াইটি ছিল আক্রমণে ঠাসা। ইদ্রিস গানা শটটা শেষ মুহুর্তে তালগোল না পাকালে  ম্যাচের তিন মিনিটের মাথায় লিড পেতে পারত সেনেগাল।সেই লিড পেতে তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৪৪ মিনিট পর্যন্ত।সস্পট কিক থেকে লক্ষ্যভেদ করে সেনেগালকে এগিয়ে নেন সার।
 
প্রথমার্ধে একদম নিষ্প্রভ ইকুয়েডর বিরতির পর গা ঝাড়া দিয়ে ওঠে। সেনেগাল রক্ষণভাগে একের পর এক আক্রমণ শানাতে থাকে।সফলতাও মেলে দ্রুত। ৬৭তম মিনিটে কর্নার থেকে বক্সে আসা বলকে হেডে জালের ঠিকানা দেন।
 
তবে এর মিনিট দুয়েক পরে ফের লিড নেয় সেনেগাল। তবে অনেক চেষ্টার পরেও এবার আর সমতা ফেরাতে পারেনি ইকুয়েডর। 
 
 
 
 
 
 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন