Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

র‍্যাশফোর্ডের জোড়া গোলে ওয়েলসকে বিদায় করে গ্রুপ সেরা ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৪:৪২ এএম
এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা গড়পড়তা কাটছে ইংল্যান্ড দলের ফরোয়ার্ড র‍্যাশফোর্ডের। এ পর্যন্ত খেলা ১৬ ম্যাচে এই তারকা ফরোয়ার্ড জালের দেখা পেয়েছেন মাত্র চারবার।তবে ইংল্যান্ড দলের হয়ে র‍্যাশফোর্ড জ্বলে উঠলেন সময় মত।তার জোড়া গোলে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে গতকাল ইংলিশরা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ওয়েলসকে।ফলে টানা দুই ম্যাচে জয় তুলে নিয়ে গ্রুপ সেরা হয়ে নকআউটের টিকিট নিশ্চিত করল সাউথগেটের শিষ্যরা। অন্যদিকে ইরানের পর ইংল্যান্ডের কাছেও বিধ্বস্ত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেল গ্যারেথ বেলের ওয়েলস।৬৪ বছর পর বিশ্বকাপে মূলমঞ্চে ফেরাটা স্মরণীয় করে রাখতে পারল না দলটি।
 
আহমেদ বিন আলি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে ওয়েলসকে শুরু থেকে চাপে রাখে ইংল্যান্ড।বল পজিশন,আক্রমণ-সবদিকেই তারা ছিল এগিয়ে।ম্যাচের ৮ মিনিটের মাথায় এগিয়ে যেতে পারত সাউথগেটের শিষ্যরা। এ সময় হ্যারি কেনের কাছ থেকে বল পেয়ে গোলের চেষ্টা করেন মার্কাস রাশফোর্ড। কিন্তু ওয়েলস গোলরক্ষক ড্যানি ওয়ার্ড সে যাত্রায় দলকে বাঁচান।ইংল্যান্ড প্রথমার্ধের আগে আরও বেশ কয়েকবার ওয়েলসের রক্ষণভাগ ভাঙার চেষ্ঠা করে।তবে সফল হয়নি।
 
গোলশূন্য সমতায় প্রথমার্ধ শেষ করা ইংল্যান্ড
বিরতির পরে ছিল অপ্রতিরোধ্য। একের পর এক আক্রমণে তারা ওয়েলস রক্ষণভাগ ভেঙে চুরমার করে দেয়। ৫০তম মিনিটে র‍্যাশফোর্ড গোল করে দলকে লিড এনে দেন। ডি বক্সের বাইরে থেকে তার নেওয়া দুর্দান্ত ফ্রি কিক চেষ্ঠা করেও ঠেকাতে পারেননি ওয়েলস গোলরক্ষক।এর এক মিনিট ওয়েলসের জালে ফের বল পাঠান ফিল ফোডেন।৬৮তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান র‌্যাশফোর্ড।৩-০ ব্যবধানে পিছিয়ে পড়ে গ্যারেথ বেলরা কার্যত ম্যাচ থেকে ছিটকে যায়। বাকি সময়েও তেমন কিছু করতে পারেনি ওয়েলস।আক্রমণের ধারা অব্যহত রেখেই ম্যাচ শেষ করে ইংল্যান্ড।
 
শেষ ষোলোয় আগামী রোববার ‘এ’ গ্রুপের রানার্সআপ সেনেগালের মুখোমুখি হবে ১৯৬৬ আসরের বিশ্ব চ্যাম্পিয়নরা।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন