Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী

আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ পরিচালনা করবেন ‘পুলিশ ইন্সপেক্টর’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১১:০১ এএম

বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। এমন এক গুরুত্বপূর্ণ ম্যাচে মেসি-লেওয়ান্ডস্কিদের দায়িত্বভার এসে পড়েছে এক পুলিশ ইন্সপেক্টরের কাঁধে। আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচের রেফারি হিসেবে থাকবেন ডাচ পুলিশ ইন্সপেক্টর ড্যানি মেকেলিয়ে।

দ্বিতীয় রাউন্ডে ওঠার ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে পোল্যান্ড-আর্জেন্টিনা। এই ম্যাচে প্রধান রেফারি ড্যানি মেকেলিয়ে ছাড়াও তার সহকারী হিসেবে থাকবেন হেসেল স্টেস্ট্রা ও ইয়ান দে ভ্রিজ। চতুর্থ রেফারি হিসেবে থাকবেন হন্ডুরাসের সাইদ মার্টিনেজ।

ড্যানি মেকেলিয়ের ১০ বছর বয়স থেকেই ফুটবলের রেফারি হওয়ার স্বপ্ন ছিল। যদিও বর্তমানে নেদারল্যান্ডসের রটারড্যাম প্রদেশের পুলিশ ইন্সপেক্টরের দায়িত্ব পালন করছেন, এর পাশাপাশি তিনি রিয়েল ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের রেফারি প্রশিক্ষক হিসেবেও কর্মরত আছেন।

মাত্র ১৬ বছর বয়সেই তিনি রেফারি হিসেবে আবির্ভূত হন। ২০০৯ সালে ২৬ বছর বয়সে ডাচ লিগে মেকেলিয়ের রেফারি হিসেবে অভিষেক হয়। ক্যারিয়ারে তিনি ৫৮৯টি ম্যাচ পরিচালনা করে হলুদ কার্ড দিয়েছেন ১৮৫৪টি ও লাল কার্ড দিয়েছেন ৭৫টি।

২০১১ সালে তার অভিষেক হয় উয়েফা প্রতিযোগিতায়। ফিফার প্রতিযোগিতায় তার আনুষ্ঠানিকভাবে অভিষেক হয় ২০১৭ সালে দক্ষিণ কোরিয়ায় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির দায়িত্ব পালন করেন মেকেলিয়ে। ২০১৯-২০ সালের ইউরো লিগ ফাইনাল ও ২০২০ সালের ইংল্যান্ড-ইতালির ইউরো ফাইনালের রেফারি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ