Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বাঘকে বিরক্ত করে বিপাকে রাভিনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১:৩৭ পিএম

জঙ্গল সাফারিতে গিয়ে বিপাকে পড়েছেন বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন। ভারতের মধ্যপ্রদেশের সাতপুরা টাইগার রিজার্ভ থেকে অভিনেত্রীর একটা ভিডিও ভাইরাল হয়েছে। আর তার জেরেই উঠেছে আইন ভঙ্গের অভিযোগ। এ নিয়ে তদন্ত হতে পারে, বন অধিদপ্তরের প্রশ্নের মুখেও পড়তে পারেন রাভিনা।

ভিডিওটা নিজেই পোস্ট করেছিলেন রাভিনা সোশ্যাল মিডিয়ায়। যাতে দেখা গিয়েছিল, সাতপুরার বাঘ সংরক্ষণ প্রকল্পের ভিতরে হুডখোলা জিপে সাফারি করছেন নায়িকা। সামনে বাঘ দেখেই ফটাফট তুলছেন ফটো। এদিকে ক্যামেরার শাটারের শব্দ ভেঙে দিয়েছে জঙ্গলের নিস্তব্ধতা। বিরক্ত বাঘমশাইও। নিজের রাজত্বে মানুষ ঢুকে পড়ায় কখনও সে দূর থেকেই গর্জন করছে, কখনও আবার তেড়ে এসে ভয় দেখাচ্ছে।

আর এতেই বিপত্তি। আসলে বাঘ সংরক্ষণ প্রকল্পের ভিতরে একটি নির্দিষ্ট সীমা পর্যন্ত প্রবেশের অনুমতি আছে। কিন্তু দেখা যাচ্ছে রাভিনা একটু বেশিই ভিতরে ঢুকে এসেছেন। সেই ভিডিওতেই দেখা যায় যে একটি বাঘ তার জিপের সামনে হেঁটে বেড়াচ্ছে। আর তারপরই প্রশ্ন ওঠে রাভিনার দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে।

নেট-নাগরিকরা বিরক্তি জাহির তো করেছিলেনই। বিষয়টা চোখ এড়ায়নি মধ্যপ্রদেশ প্রশাসনেরও। ওই অঞ্চলের সাব-ডিভিশনাল অফিসার জানিয়েছেন, ২২ নভেম্বর মধ্যপ্রদেশের অভয়ারণ্যে ঘুরতে এসেছিলেন বলিউড অভিনেত্রী রাভিনা। তবে তার গাড়ি কীভাবে জঙ্গলের অত গভীরে গেল আর বাঘের কাছাকাছি পৌঁছল, তা খতিয়ে দেখা হচ্ছে। গাড়ির চালক এবং সঙ্গে থাকা কর্তব্যরত অফিসারকেও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। প্রয়োজনে প্রশ্নের মুখে পড়তে পারেন রাভিনা নিজেও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ